ডেস্ক: বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ সিরিজ রক্ষার লড়াইয়ে নামছে ভারত। প্রথম টি-২০ ম্যাচে ব্যাট হাতে খুব একটা আহামরি কিছু না করতে পারলেও, বল হাতে দুরন্ত পারফর্ম করেছিলেন ভারতীয় বোলাররা, বিশেষ করে যশপ্রীত বুমরাহ। কিন্ত শেষ ওভারে উমেশ যাদব ১৪ রান দেওয়ায় ম্যাচ হেরে যায় ভারত। ফলে টি-২০ সিরিজ বাঁচাতে আজ যেনতেন প্রকারেণ ম্যাচ জিততেই হবে কোহলি অ্যান্ড কোংকে।

প্রথম ম্যাচে হারের পর ঋষভ পন্থ ও লোকেশ রাহুলকে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ দেওয়ার কথা বলেছিলেন বিরাট। বেশ কিছু সময় বিতর্কের কারণে জাতীয় দলের বাইরে থাকার পর সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছিলেন রাহুল। যদিও খুব একটা ভালো কিছু করতে পারেন নি পন্থ। প্রথম ম্যাচে শিখর ধাওয়ানের বদলে সুযোগ পেয়েছিলেন লোকেশ। কিন্তু আজকের এই গুরুত্বপূর্ণ ম্যাচে তিনিই দলে থাকবেন না ধাওয়ান ফিরবেন দলে, তা ঠিক করা বেশ শক্ত হতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষে। বেঙ্গালুরু ব্যাটিং সহায়ক পিচে এছাড়া ব্যাটিং লাইন আপে আর কোনও পরিবর্তন না হওয়ারই সম্ভাবনা বেশি। প্রথম ম্যাচে ভালো খেলতে না পারলেও এই ম্যাচে নিজেদের সেরাটা দিতে চাইবেন ঋষভ ও দীনেশ কার্তিক। পাশাপাশি, নজর থাকবে মহেন্দ্র সিং ধোনির উপরও।

অন্যদিকে, গত ম্যাচে মাত্র ১২৬ রানের পুঁজি নিয়েও দুরন্ত পারফর্ম করেছিল ভারতের বোলিং ব্রিগেড। বিশেষ করে যশুপ্রীত বুমরাহ। তাঁর ১৯তম ওভারে দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ম্যাচে একটা সময় জয়ের খুব কাছে চলে এসেছিল মেন ইন ব্লু। কিন্তু শেষ ওভারে ১৪ রান ডিফেন্ড করতে পারেন নি উমেশ যাদব। ফলে এদিন তাঁর প্রথম একাদশে থাকা বেশ অনিশ্চিত। তাঁর বদলে দলে আসতে পারেন সিদ্ধার্থ কৌল বা অলরাউন্ডার বিজয় শঙ্কর।

ভারতীয় দল:

বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, বিজয় শঙ্কর, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব, সিদ্ধার্থ কৌল, মায়াঙ্ক মারকান্ডে।

অস্ট্রেলিয়া দল:

অ্যারন ফিঞ্চ, ডার্সি শর্ট, প্যাট কামিন্স, অ্যালেক্স ক্যারে, জেসন বেহরেন্ডর্ফ, নাথান কুল্টার-নাইল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খোয়াজা, নাথান লিঁও, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যাস্টন টার্নার, অ্যাডাম জাম্পা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here