অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ভারত

0
india cricket news

মহানগর ওয়েবডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করলেন ভারতীয় নির্বাচকরা। আগামী বছর ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় চলবে এই যুব ক্রিকেট বিশ্বকাপ। ভারত এখনও পর্যন্ত মোট ৪ বার যুব বিশ্বকাপ জিতেছে।

যুব বিশ্বকাপে মোট ১৬টি দল খেলবে। গ্রুপ রয়েছে ৪টি। ভারতের সঙ্গে গ্রুপ এ’তে রয়েছে জাপান, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। এই বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন উত্তরপ্রদেশের ব্যাটসম্যান প্রিয়ম গর্গ। তাঁর ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে ধ্রুব চাঁদ জুরেলকে। তিনি উইকেট কিপারের দায়িত্বও সামলাবেন। দ্বিতীয় কিপার কুমাল কুশাগ্র।

ভারতীয় দলে তারকা হিসেবে রয়েছেন যশস্বী জয়সওয়াল, দিব্যাংশ সাক্সেনা, শাশ্বত রাওয়াত, তিলক ভার্মার মতো ব্যাটসম্যান। প্রসঙ্গত, কয়েকমাস আগেই কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে বিজয় হাজারে ট্রফিতে দ্বিশতরান করেছিলেন যশস্বী। ১৫৪ বলে ২০৩ রানের ইনিংস খেলে সকলের নজর কেড়েছিলেন এই মুম্বইকর। উল্লেখ্য, ২০১৮ সালে পৃথ্বী শ’র নেতৃতে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেই দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপজয়ী ভারতীয় দলে ছিলেন বাংলার ঈশান পোড়েলও।

ভারতীয় দল:

প্রিয়ম গর্গ, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, দিব্যাংশ সাক্সেনা, ধ্রুব চাঁদ জুরেল, শাশ্বত রাওয়াত, দিব্যাংশ যোশী, শুভাঙ্গ হেগড়ে, রবি বিষ্ণুই, আকাশ সিং, কার্তিক ত্যাগী, অথর্ব আঙ্কোলেকার, কুমার কুশাগ্র, সুশান্ত মিশ্র ও বিদ্যাধর পাটিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here