মহানগর ডেস্ক: ঘরের মাঠে নাজেহাল অবস্থা ভারতীয় ক্রিকেট দলের। ইংল্যান্ডের সঙ্গে প্রথম টেস্টের তৃতীয় দিনেই ৬ উইকেট হারিয়ে আপাতত ফলোঅন বাঁচানোর লড়াই চালিয়ে যাচ্ছে ভারত। ইংল্যান্ডের থেকে ৩২১ রান পেছনে থেকে রবিবাসরীয় ইনিংস শেষ করল ভারতীয় দল। খুব বড়সড় অঘটন না ঘটলে এই টেস্ট হারছে না ইংল্যান্ড।
৫৭৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে এদিন ব্যাট করতে নামে ভারতীয় দল। মধ্যাহ্নভোজের আগেই দুই ওপেনার জুটি – শুভমান গিল(২৯) ও রোহিত শর্মাকে(৬) হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রত্যাশা পূরণে ব্যর্থ হন অধিনায়ক কোহলি(১১)। মাত্র এক রানে ফিরে যায় রাহানে। টপ অর্ডারের ব্যর্থতার পরেও দলকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করে ঋষভ পন্থ ও চেতেশ্বর পূজারার ১১৯ রানের জুটি। পূজারার ১৪৩ বলে ৭৩ এবং ঋষভের মাত্র ৮৮ বলে ৯১ রানের লড়াকু ইনিংস কিছুটা স্বস্তিতে রাখে ভারতীয় দলকে। তবে টপ অর্ডার ব্যাটসম্যানরা প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় প্রবল সমালোচিত হতে হয় সমর্থকদের কাছ থেকে। ক্রিজে নতুন ব্যাটসম্যান ওয়াশিংটন সুন্দর(৩৩) এবং আশ্বিন(৮)। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ২৫৭/৬।

এদিন ইংরেজ পেসারের গতির সামনে কিছুটা অস্বস্তিতে পড়তে দেখা যায় ভারতীয় ক্রিকেটারদের। জোফ্রা আর্চার(২-৫২) এবং ডম বেসের(৪-৫৫) দুর্দান্ত বোলিংয়ের সামনে কার্যত বেসামাল হয়ে যায় ভারতীয় টপ অর্ডার। শুরুতেই দুই ওপেনার শুভমন এবং রোহিতের উইকেট তুলে নেন আর্চার। ডম বেসের শিকার বিরাট, রহানে, পূজারা ও ঋষভ পন্থ। ঘরের মাঠে ভারতীয় ব্যাটসম্যানদের এমন অবস্থা হবে আশা করেননি কেউই। ইংল্যান্ডের পাহাড় প্রমাণ রানের কত কাছে পৌঁছতে পারে ভারতীয় দল, এখন সেই দিকেই তাকিয়ে সমর্থকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here