cricket news

মহানগর ওয়েবডেস্ক: শেষ কয়েকমাসে ওয়েস্ট ইন্ডিজ বা বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কার মতো দলকে ঘরে ডেকে এনে ঘোল খাইয়ে দিয়েছিল ভারত। কিন্তু নতুন বছরের দ্বিতীয় সিরিজেই কঠিন প্রশ্নপত্রের সামনে বিরাট বাহিনী। আর প্রথম পরীক্ষাতেই হোঁচট। ওয়াংখেড়ের পেস সহায়ক পিচে অস্ট্রেলিয়ার দুরন্ত পেস অ্যাটাকের সামনে একেবারে ধরাশায়ী ভারতের তারকা খচিত ব্যাটিং লাইন আপ। কামিন্স, স্টার্ক, রিচার্ডসনের দাপটে ২৫৫ রান তোলে ভারত।

ওয়াংখেড়েতে এদিন টসে জিতে স্বাভাবিক ভাবেই ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম বলেই স্টার্ককে ড্রাইভ করে বাউন্ডারিতে পাঠালেও পঞ্চম ওভারেই তাঁর শিকার হন রোহিত (১০)। এরপর অবশ্য দ্বিতীয় উইকেটে দুরন্ত হয়ে ওঠেন শিখর ও রাহুল। ১২১ রানের মূল্যবান পার্টনারশিপ গড়ে তোলেন তাঁরা। কিন্তু শেষমেশ এগারের বলে ক্যাচ আউট হয়ে যান রাহুল। অল্পের জন্য ফসকান হাফ সেঞ্চুরি (৪৭)।

এরপরেই যেন তাসের ঘরের মতো ভেঙে পরে ভারতীয় ব্যাটিং লাইন আপ। মাত্র ১৬ রান করে জাম্পার বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি। ব্যর্থ হন শ্রেয়স আইয়ারও (৪)। ষষ্ঠ উইকেয়ে অবশ্য কিছুটা ক্ষত মেরামতির চেষ্টা করেন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। দুজনে মিলে ৫৩ রান যোগও করেন। কিন্তু তাঁরা ভারতকে বিপদের হাত থেকে পুরোপুরি বাঁচাতে পারেননি। পরপর ফিরে যান জাদেজা (২৫) ও পন্থ (২৮)। শেষদিকে কিছুটা চেষ্টা করেন শার্দূল ঠাকুর (৯ বলে ১৩)। শেষমেশ ভারতের ইনিংস শেষ হয় ২৫৫ রানে।

অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে একাই তিন উইকেট নেন মিচেল স্টার্ক। দুটি নেন কামিন্স ও রিচার্ডসন। বাকি একটি করে উইকেট নেন জাম্পা ও এগার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here