ডেস্ক: দুই দিন আগেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে দুরমুশ করে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে ভারত। আর আজ এশিয়া কাপের ‘সুপার ফোর’-এর শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে নামছে ‘মেন ইন ব্লু’।

প্রথম ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ভারতীয় খেলোয়াড়দের পারফর্মেন্স ক্রিকেটপ্রেমীদের রক্তচাপ বাড়ালেও পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ ম্যাচ থেকে দুরন্ত ছন্দে রোহিতের নেতৃত্বাধীন ভারত। গত এক সপ্তাহে একপেশে লড়াইয়ে ভারত দুবার হারিয়েছে পাকিস্তানকে ও একবার বাংলাদেশকে। দুরন্ত ছন্দে ভারতীয় বোলাররা। বল হাতে কামাল দেখাচ্ছেন ভুবি,বুমরাহ, জাদেজা, কেদার যাদব, চাহালরা।

বোলারদের পাশাপাশি দুরন্ত ছন্দে ভারতীয় ওপেনারদ্বয় রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। চার ম্যাচে ধাওয়ানের মোট রান ৩২৭ ও ক্যাপ্টেন রোহিতের ২৬৯। তারপরেই আছেন তিনে ব্যাট করতে নামা অম্বাতি রাইডু (১১৬ রান)। শেষ তিন ম্যাচে কার্যত কোনোরকম পরীক্ষার মুখেই পরতে হয়নি ভারতের মিডল অর্ডারকে। কিন্তু ফাইনালেও যে ধাওয়ান ও রোহিতের ব্যাট কথা বলবে, তার গ্যারান্টি নেই। তখন কঠিন সময়ে পরিস্থিতি সামাল দিতে পারবে তো ভারতের মিডল অর্ডার?

ফাইনালের আগে ভারতের টিম ম্যানেজমেন্টের উচিত নিজেদের মিডল অর্ডারকে একবার দেখে নেওয়ার। তাই আজকে রশিদ খানদের বিরুদ্ধে ‘নিয়মরক্ষার’ ম্যাচে ব্যাটিং অর্ডারে কিছুটা অদল বদল করা উচিত রোহিতদের। আজ কিছুটা আগে নামানই যেতে পারে মনীশ পাণ্ডে বা কেদার যাদবদের। তাহলে ফাইনালের আগে দলের মিডল অর্ডারের অবস্থাটাও যাচাই হয়ে যাবে।

অন্যদিকে, আফগানিস্তানের কাছে এটি এবারের এশিয়া কাপের বিদায়ী ম্যাচ। গ্রুপ পর্যায় থেকে অসাধারণ খেলেছেন রশিদ-নবীরা। ‘সুপার ফোর’-এর প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত লড়েও হারতে হয়েছে কাবুলিওয়ালার দেশকে। তাই এশিয়া কাপের অভিযান অন্তত জয় দিয়ে শেষ করতে চান আফগানরা। অন্যদিকে, ভারতও ফাইনালের আগে আফগান ম্যাচ জিতে আত্মবিশ্বাসটা আরও মজবুত করতেই বদ্ধপরিকর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here