আগামী ১৮ মাসে কোমর আরও ভাঙবে পাকিস্তানের! ভারতে ঢুকছে এস-৪০০ মিসাইল

0
605
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারতে হামলা করার প্রবণতা আরও বাড়িয়েছে পাকিস্তান। ইতিমধ্যেই একাধিক জঙ্গির খোঁজ মিলেছে এবং তাদের গোপন বার্তাও ডিকোড করা সম্ভব হয়েছে। এইসব মাথায় রেখেই সামরিক ক্ষেত্রে শান দিতে শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী। অত্যাধুনিক অস্ত্রভাণ্ডার বৃদ্ধি করে মানসিক-সামরিক সব দিক দিয়েই পাকিস্তানকে কোণঠাসা করার প্রক্রিয়া ভারতের। তাতে যুক্ত হচ্ছে রাশিয়া থেকে আগত মিসাইল। অপেক্ষা আর কয়েক মাসের।

রাশিয়ার উপ প্রধানমন্ত্রী ইয়ুরি বরিসভ জানিয়েছেন, চুক্তি অনুসারেই আগামী ১৮-১৯ মাসের মধ্যেই ভারতে ঢুকবে এস-৪০০ মিসাইল। তাঁর কথায়, চুক্তি অনুসারে যে অর্থ পাওয়ার কথা ছিল তা ইতিমধ্যেই চলে এসেছে ভারত থেকে। তাই মিসাইল পেতে আর কোনও বাধা নেই ভারতের। সময় মতোই এই মিসাইল চলে আসবে ভারতীয় সেনাবাহিনীতে।

প্রসঙ্গত, ৫টি এস-৪০০ মিসাইল কিনতে রাশিয়ার সঙ্গে ভারতের প্রায় ৫.৪৩ বিলিয়ন মার্কিন ডলার চুক্তি হয়েছিল। গত বছর অক্টোবর মাসেই ১৯তম ভারত-রাশিয়া সামিটে এই সামরিক চুক্তি করে দুই দেশ। চলতি বছরের অগাস্ট মাসে ভারত-রাশিয়া দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা সেরে এসেছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here