Home Latest News কুড়ি বছর পর ফুটবল মাঠে সম্মুখ সমরে ভারত-চিন

কুড়ি বছর পর ফুটবল মাঠে সম্মুখ সমরে ভারত-চিন

0
কুড়ি বছর পর ফুটবল মাঠে সম্মুখ সমরে ভারত-চিন
Parul

ডেস্ক: এশিয়ান গেমসে খেলার সব আশাই প্রায় শেষ ভারতের। এমনকি শেষ চেষ্টা চালালেও পরিস্থিতি বদলের সম্ভাবনা কিন্তু খুব একটা নেই। তবে এই প্রতিকূল পরিস্থিতিতেও নিজেদের অন্য লড়াইতে কিন্তু জয় ছিনিয়ে নিল এআইএফএফ বা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। একমাসেরও বেশী সময় ধরে চেষ্টা চালানোর পর ভারতীয় সিনিয়র দলের সঙ্গে ম্যাচ খেলতে রাজি হল চিন।

চিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল যে প্রতিবেশী ভারতের বিরুদ্ধে অন্তত একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে রাজি চিনের সিনিয়র দল। এমনকি এই ঐতিহাসিক ম্যাচের সম্ভাব্য একটি দিনের কথাও জানিয়ে দেওয়া হয়েছে চিনা কর্তৃপক্ষের পক্ষ থেকে। চলতি বছরের অক্টোবর মাসে চিনের রাজধানী শহর বেজিংয়েই অনুষ্ঠিত হবে এই ঐতিহাসিক ম্যাচটি।এআইএফএফ এর পক্ষ থেকে আগামী ১৩ অক্টোবর এই ম্যাচটি করার জন্য অনুরোধ জানানো হয়েছে চিনা কর্তৃপক্ষকে। এই ম্যাচটিকে ‘ঐতিহাসিক ম্যাচ’ হিসেবেই ব্যাখ্যা করেছেন এআইএফএফ সচিব কুশল দাসও। তিনি বলেন, দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে এটি একটি ওইতিহাসিক ম্যাচ হতে চলেছে। এই ম্যাচের মধ্যে দিয়ে চিনের সঙ্গে গত দু’দশক ধরে যে অচলাবস্থা চলেছে তাও আশা কড়ি কেটে যাবে নিশ্চিতভাবেই।’ তিনি আরও বলেন, ‘আগামী দিনে বিশ্ব ফুটবলের ক্ষেত্রে বড় বাজার হতে চলেছে চিন এবং ভারত।চাইনিজ এফএ-র সাথে দীর্ঘ এক মাস আলাপ-আলোচনার মাধ্যমে আমরা অবশেষে সিদ্ধান্তে আসতে পেরেছি এই ম্যাচটি খেলার বিষয়ে।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ দু’দশক এই দু’টি দেশ নিজেদের মধ্যে কোন ম্যাচ না খেললেও অতীতে মোত ১৭ বার মুখোমুখি হয়েছে দু’টি দেশ। তাঁর মধ্যে ১২ বারই জয়ী হয়েছে চিন এবং বাকি ৫ বার অমীমাংসীত ভাবেই শেষ হয় খেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here