BCCI issues strict guidelines to players amid coronavirus scare
করোনা রুখতে বোর্ডের নির্দেশিকা বিরাটদের, অবলম্বন করতে হবে এই সাত পন্থা
Highlights

  • ১২ মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হতে চলেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ
  • নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা ভুলতে মরিয়া ভারত
  • ধর্মশালা স্টেডিয়ামের ৪০ শতাংশ টিকিট বিক্রিই হয়নি

 

মহানগর ওয়েবডেস্ক: গত কয়েক মাস ধরে বিপক্ষের ওপর কার্যত দাদাগিরি ফলানোর পর নিউজিল্যান্ড সফরে গিয়ে প্রবল ভাবে ধাক্কা খেয়েছে ভারতের অশ্বমেধের ঘোড়া। ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশের পরে টেস্টেও হারতে হয়েছে। ফলে বেশ অনেকটাই ধাক্কা খেয়েছে ভারতের আত্মবিশ্বাস। এরই মাঝে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

নিউজিল্যান্ড সফরে টি২০ সিরিজ বাদে একেবারেই ভাল খেলতে পারেনি গোটা ভারতীয় দল। অধিনায়ক বিরাট কোহলিও ব্যাট হারতে একেবারে ব্যর্থ। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে ফিরেছেন শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়ারা। শিখর দলে ফেরায় একজন ওপেনার হিসেবে তিনিই খেলবেন। কিন্তু অন্য ওপেনার পৃথ্বী শ হবেন না শুভমান গিল, সেই নিয়ে ধন্দ রয়েছে। নিউজিল্যান্ড সফরে সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ পৃথ্বী। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুভমান প্রথম একাদশে থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

অন্যদিকে, গত বছরের শেষের দিকেই ভারত সফরে এসেছিল দক্ষিণ আফ্রিকা। সেই সফরটা খুব একটা ভাল যায়নি প্রোটিয়া শিবিরের জন্য। কিন্তু সম্প্রতি নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করেছে তারা। ফলে বেশ আত্মবিশ্বাস নিয়েই এইবার ভারতে আসছেন ডি’কক, ডু’প্লেসিরা। এই দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ পেয়েছেন তরুণ জানেমন মালান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন তিনি।

কিন্তু এই সবের বাইরে যে জিনিস নিয়ে আলোচনা, তা হল হয়তো আগামীকাল প্রায় ফাঁকা স্টেডিয়ামেই খেলতে হতে পারে কোহলিদের। ভারতে ক্রমশ নিজের প্রভাব বিস্তার করছে করোনা ভাইরাস। দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬০। ফলে অনেক মানুষের সমাগম হয়, এমন কোনও জায়গায় যেতে বেশ ভয় পাচ্ছেন সকলেই।

বুধবার পর্যন্ত ২২,০০০ দর্শকাসনের ধরমশালা স্টেডিয়ামের ৪০ শতাংশ টিকিট বিক্রিই হয়নি। এছাড়া কর্পোরেট বক্সের টিকিটও সিংহভাগ বিক্রি হয়নি। ধর্মশালায় ১২টি কর্পোরেট বক্স আছে। প্রত্যেক বক্সে ২০ জন বসতে পারে। প্রতিটি বক্সের ভাড়া ২ লক্ষ টাকা। কিন্তু এখনও পর্যন্ত ৩টি কর্পোরেট বক্সের টিকিট বিক্রি হয়েছে। ফলে বৃহস্পতিবার যে প্রায় দর্শকশূন্য ধর্মশালাতেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামতে হচ্ছে বিরাট বাহিনীকে, তা কার্যত সুনিশ্চিত।

ভারতীয় দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, পৃথ্বী শ, ঋষভ পন্থ, মণীশ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমান গিল

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here