আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০, মোহালিতে জয় চায় টিম ইন্ডিয়া

0
212
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আর মাত্র এক বছর পর টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। তার আগে আজ মোহালিতে দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে নামবে ভারত। এর আগে অবশ্য ধর্মশালায় প্রথম টি-২০ ম্যাচ অতিরিক্ত বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছিল। ফলে আজ যেকোনও মূল্যে জয় ছিনিয়ে নিয়ে সিরিজ জয়ের পথে এক পা বাড়িয়ে রাখতে উন্মুখ টিম ইন্ডিয়া।

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ক্যারিবিয়ান সফরে গিয়েছিল ভারতীয় দল। সেখানে একঝাঁক তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছিল টিম ম্যানেজমেন্ট এবং তারা যথেষ্ট ভাল পারফর্ম করে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করেছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সেই তরুণ স্কোয়াডই ধরে রেখেছে ভারতীয় দল। তবে সকলেরই নজর থাকবে ঋষভ পন্থের ওপর।

আগের ম্যাচে খেলা না হলেও চর্চায় ছিলেন পন্থ। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকেই জানিয়ে দেওয়া হয়েছে, বারবার বাজে ভাবে আউট হওয়ার ‘অভ্যাস’ ত্যাগ করতে হবে পন্থকে। ম্যাচের আগের প্রেস কনফারেন্সে কোচ রবি শাস্ত্রী জানান, ‘আমরা কখনই পন্থের ওপর চাপ তৈরি করতে চাই না, ওকে ওর স্বাভাবিক খেলাটাই খেলতে দিতে চাই। কিন্তু ক্যারিবিয়ান সফরে ত্রিনিদাদে যেভাবে ও আউট হয়েছে, তাতে সকলেই ক্ষুব্ধ হবেন।’

এছাড়া সকলের নজর থাকবে লেগ স্পিনার রাহুল চাহার ও অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের উপরও। কুলদীপ ও চাহালের পরিবর্তে তাঁদের এই টি-২০ সিরিজে জায়গা দেওয়া হয়েছে। ফলে তারাও সেই জায়গা আরও মজবুত করার লক্ষ্যেই থাকবেন।

অন্যদিকে, বিশ্বকাপে বিপর্যয়ের পর একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা দল। অনেক সিনিয়র প্লেয়ারই এই সিরিজে দলে জায়গা পাননি। এই সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন কুইন্টন ডি’কক। এছাড়া দলে আছেন তিন নবাগত টেমবা বাভুনা, বর্ন ফরচুইন ও এনরিক নর্তে। ক্রিস মরিস, মার্করাম, দে ব্রুইন বা লুঙ্গি এনগিদির মতো খেলোয়াড়দের এই সিরিজে দলে রাখা হয়নি। অবশ্য কাসিগো রাবাডা ভারতীয় ব্যাটসম্যানদের পক্ষে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দীপক চাহার ও নভদীপ সাইনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here