dk-kallis

ডেস্ক: আইপিএলের পরেই শুরু হবে বিশ্বকাপ। কিন্তু ভারতীয় দলের চূড়ান্ত দল কী হবে, সেই নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে। দ্বিতীয় কিপার হিসেবে অনেকেরই পছন্দ ঋষভ পন্থ। কিন্তু কলকাতা নাইট রাইডার্স হেড কোচ তথা দক্ষিণ আফ্রিকান কিংবদন্তী জ্যাক কালিস আবার ব্যাট ধরলেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের হয়ে। তাঁর মতে, বিশ্বকাপ দলে কার্তিককে না নিলে খুব বড় ভুল করবে ভারত।

ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে হবে এবার বিশ্বকাপ। সেখানে কার্তিকের অভিজ্ঞতা খুব কাজে দেবে বলে মনে করেন কালিস। পাশাপাশি, ভারত যে এবার বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার, তাও মনে করেন এই কিংবদন্তী অলরাউন্ডার। ‘দীনেশ কার্তিককে দলে না নিলে ভারত খুব ভুল করবে বলে মনে হয়। ওর অভিজ্ঞতা আর ব্যাটিং ক্ষমতা ভারতের খুব কাজে লাগবে। চার নম্বরে ওই আমার পছন্দ’, বলেন তিনি। কালিস আরও যোগ করেন, ‘এবারের বিশ্বকাপ সবচেয়ে ওপেন বিশ্বকাপ হতে চলেছে। আর ভারতের এবার খেতাব জয়ের খুব ভালো সুযোগ রয়েছে।’

 

ভারতের চার নম্বর ব্যাটসম্যান কে হবেন সেটা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। প্রথমে অম্বাতি রাইডুকে এই জায়গায় খেলানোর কথা ভাবা হলেও, তাঁর সাম্প্রতিক ফর্ম টিম ম্যানেজমেন্টের চিন্তা বাড়িয়েছে। অন্যদিকে, ভারতের হয়ে যেটুকু খেলার সুযোগ পেয়েছেন, মোটামুটি নিজেকে প্রমাণ করেছেন ডিকে। শেষ তিন বছরে ২০ ম্যাচে ৪২৫ রান করেছেন তিনি। গড় ৪৬.৭৫। ফলে তাঁর যোগ্যতা নিয়ে কোনও সন্দেহ যে নেই, তাই নির্বাচকদের মনে করিয়ে দেন কালিস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here