ওমানের বিরুদ্ধে আজ জয়ের খোঁজে নামছে ভারত

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চারটি ম্যাচ খেলে নিলেও এখনও জয়ের মুখ দেখেনি ভারত। আর আজ প্রি ওয়ার্ল্ড কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মাস্কাটে ওমানের মুখোমুখি হতে চলেছে ব্লু টাইগার্সরা। এই ওমানের বিরুদ্ধে গুয়াহাটিতে হোম লেগের ম্যাচে প্রথমে এগিয়ে গেলেও, শেষ মুহূর্তে পরপর গোল করে জয় ছিনিয়ে নিয়েছিল ওমান। ফলে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ড ও এশিয়া কাপ কোয়ালিফায়ারের পরবর্তী রাউন্ডে যেতে হলে আজ কোনও ভাবেই পয়েন্ট খোয়ানো চলবে না সুনীল অ্যান্ড কোংয়ের।

ওমান যেখানে বাংলাদেশকে ৪-১ গোলে হারিয়ে আজকে খেলতে নামছে, সেখানে ভারত শেষ তিন ম্যাচেই ড্র করেছে। তারমধ্যে বাংলাদেশ ও আফগানিস্থানের বিরুদ্ধে তো হারতে হারতে বেঁচেছে ইগর স্টিমাচের দল। তিনটি ড্র ও একটি হারের ফলে চার ম্যাচে ভারতের পয়েন্ট তিন। গ্রুপ ই’তে চার নম্বরে আছে ভারত। ফলে আজ হারলে বাকি তিন ম্যাচের আর কোনও গুরত্ব থাকবে না। তবে এক পয়েন্ট অন্তত পেলে এশিয়া কাপের আশা কিছুটা হলেও থাকবে।

এই প্রাক বিশ্বকাপে শুধু ডিফেন্স নিয়ে নয়, আক্রমণ নিয়েই চাপে পড়েছে ভারত। সুনীল নির্ভরতা কিছুটা কমলেও গোলের সুযোগকে গোলে পরিণত করতে পারছে না দল। ফলে ওমানের বিরুদ্ধে ম্যাচ যে খুব একটা সহজ হবে না, সেটা মেনেই নিচ্ছেন স্টিমাচ।

‘গুয়াহাটিতে আমরা যে ওমানের বিরুদ্ধে খেলেছিলাম, তার থেকেই এই ওমান অনেক বেশি ভয়ংকর। ওরাই ফেভারিট। খুব কঠিন ম্যাচ হতে চলেছে’, বলেন ইগর স্টিমাচ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here