দেশ চলবে হিন্দু শাসনে, উড়বে হিন্দুত্বের ধ্বজা, বিজেপি রাজ্য সভাপতির মন্তব্যে বিতর্ক

0
225
bjp

মহানগর ওয়েবডেস্ক: পর্দার সামনেটা যতই স্বচ্ছ থাকনা কেন, পিছনটা যে ধর্মীয় গোড়ামির ঘোর অন্ধকারে কালো হয়ে রয়েছে তা মুখে স্বীকার না করলেও কাজে কোথায় বেরিয়ে পড়ে মাঝে মধ্যেই। সম্প্রতি তাঁরই প্রমাণ দিলেন মহারাষ্ট্রের বিজেপি সভাপতি তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রকান্ত পাটিল। নিজের রাজ্যে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাঁর দাবি, ভারত চলবে হিন্দু সংখ্যা গরিষ্ঠের কথায়। তাঁরা যেটা বলবে সেই পথেই এগবে দেশ। বলার অপেক্ষা রাখে না পাটিলের এহেন মন্তব্যে শুরু হয়েছে তীব্র বিতর্ক।

মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রী তথা বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল

গত ২০ আগস্ট মহারাষ্ট্রের পুনেতে গণেশ উতসবের এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাঁড়িয়ে ধর্মীয় উস্কানি মূলক মন্তব্য করে বসেন চন্দ্রকান্ত। তিনি বলেন, ‘এই দেশ হিন্দু সংখ্যাগরিষ্ঠতার কথাতেই চলবে। তাঁরা যেটা বলবে সেটাই হবে দেশে। যদি তাঁরা বলে রাত ১২ টা পর্যন্ত গণেশ উৎসব চালাতে হবে। তবে তাঁদের দাবি মতো রাত ১২ টা পর্যন্ত চলবে উৎসব।’ এর পাশাপাশি মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রী আরও বলেন, ‘রাজ্যের প্রশাসনও হিন্দু। নিজের পরিবারের সঙ্গে গণেশ উৎসব পালনের জন্য তারাও বাইরে যান। এমন ভাবনা করা ভুল যে প্রশাসন শুধুই আমাদের সমস্যা করার জন্য সচেষ্ট।’

অবশ্য ধর্মীয় বিতর্কের বাইরে বেরিয়ে মহারাষ্ট্রে বন্যার সময় দুর্গতদের সঙ্গে খারাপ ব্যবহারের জন্য একবার খবরের শিরোনামে উঠে এসেছিলেন এই নেতা। গত সপ্তাহেই কোলাপুর জেলায় ত্রাণ বিলি করতে গিয়ে ভিড় দেখে মেজাজ হারান ওই হিজেপি নেতা তথা মন্ত্রী। ভিড়কে উদ্দেশ্য করে কুমন্তব্য করে বসেন তিনি। যা নিয়ে সেই সময় ব্যাপক বিতর্ক শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here