kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শত্রুপক্ষের শাসানি তোয়াক্কা করে না এঁরা। পরোয়া করে না কোনও বাধা বিপত্তি। নিজেকে সম্পূর্ণভাবে নিমজ্জিত করে দেশ সেবায়। সেই ভারতীয় জওয়ান যে ঠাণ্ডাকে ভয় পাবে তা ভেবে নেওয়া বোকামি। যতই পোস্টিং হোক কনকন শীতে, বরফ স্তুপে ঢেকে যাক সবকিছু, থামতে জানে না তাঁরা, শুধু জানে সবটুকু দিয়ে বাঁচতে। তাই তো পাহাড় প্রমাণ বরফের স্তুপ এবং হাড় কাঁপানো ঠাণ্ডায় তাঁরা মেতে উঠেছে নবরাত্রী উৎসবে। পরিবার ও বন্ধুবান্ধব থেকে অনেক দূরে থাকলেও সহকর্মীদের সঙ্গেই জওয়ানরা পালন করলেন নবরাত্রী, গরবা নাচের মধ্যে দিয়ে।

কেন্দ্রীয় মন্ত্রী ড. জিতেন্দ্র সিং এই নাচের ভিডিও টুইটারে পোস্ট করতেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে তা। জানা গিয়েছে ভিডিওটি হিমাচলপ্রদেশের রোটাং পাসের। ৩০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, চারিদিক বরফের চাদরে মোড়া, দেখেই মনে হচ্ছে অসম্ভব শীত, হাড় কাঁপানো ঠাণ্ডা। সেখানে একটি মাঠের মতো জায়গায় মোটা জ্যাকেট ও উলের পোশাক পরে গরবা নাচছেন তিন জওয়ান। পিছনে বাজছে গরবা নাচের উপযুক্ত একটি জনপ্রিয় গান।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন জওয়ানদের। কেউ কেউ বলছেন, দেশ সুরক্ষার মধ্যে কিঞ্চিৎ সময় বের করে নিজেদের নিয়ে বিনোদনে মেতেছেন তাঁরা। আরও শক্তি বাড়বে তাঁদের। প্রধানমন্ত্রীর দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ড. জিতেন্দ্র সিং এই ভিডিওটি পোস্ট করার পরে এখনও পর্যন্ত ২০,০০০ বেশি মানুষ দেখে নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here