kolkata bengali news

Highlights

  • জম্মু-কাশ্মীরে ফের বড় সাফল্য সেনাবাহিনীর
  • হিজবুলের জেলা কমান্ডারকে খতম করল সেনা
  • চলতি সপ্তাহে পরপর জঙ্গি নিকেশ উপত্যকায়

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে প্রতিদিনই। প্রায় প্রতিদিনই জঙ্গিদের নিকেশ করার খবর সামনে আসছে। বুধবার বড় সাফল্য এল ভারতীয় সেনার অভিযানে। হিজবুল মুজাহিদিনের জেলা কমান্ডার হারুন হফজকে গুলি করে খতম করল সেনা। উপত্যকায় হিজবুলের জন্য নিয়োগ প্রক্রিয়া এই হারুনের দায়িত্বে ছিল। এছাড়াও ভারতে বড়সড় জঙ্গি নাশকতার ছক কষেছিল হারুন।

গুলির লড়াইয়ে নিহত আরও এক সন্ত্রাসবাদীর নাম আদিল গাণেই। বাদগাম জেলার ছাদুরা এলাকার কুলাত্রায় জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে সুরক্ষা বাহিনী এলাকায় প্রবেশ করে। পুরো অঞ্চলটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাতে থাকে। সেইসময়ই একটি বাড়িতে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা প্রথমে একে একে চারটি গ্রেনেড হামলা চালায়। তারপর নির্বিচারে গুলি চালানো শুরু করে। পাল্টা গুলির জবাব দিতে থাকে ভারতীয় সেনা। গুলির লড়াইয়ে সন্ত্রাসবাদী নিহত হয়। পুলিশ জানায়, গতবছর ৩০ জুন বাদগামে একটি এনকাউন্টার চলাকালীন আদিল পালিয়ে গিয়েছিল। সেইসময় অপর এক জঙ্গি খতম হলেও আদিল বেঁচে গিয়েছিল।

উল্লেখ্য, ১২ জানুয়ারী হাম্মাদ খান সহ তিন সন্ত্রাসবাদীকে খতম করার আগে দক্ষিণ কাশ্মীরের অবন্তিপোরার চরসুতে হিজবুল সন্ত্রাসীরা শাহিদ আহমেদকে নিকেশ করেছিল নিরাপত্তা বাহিনী। উল্লেখ্য ৩৭০ ধারা বিলোপের পর থেকেই সেনাবাহিনীর ক্ষমতা বাড়িয়ে দেওয়া হয়। এলাকায় যৌথ তল্লাশি অভিযান চালাচ্ছে কাশ্মীর পুলিশ ও সেনাবাহিনী। তৎপরতা বাড়িয়ে সেনাবাহিনী একের পর এক সাফল্য পাচ্ছে।

সোমবার উপত্যকায় গুলির লড়াইয়ে বদগামে এক হিজবুল মুজাহিদিন জঙ্গিকে মেরেছিল সেনা। মৃত ওই জঙ্গির কাছ থেকে পিস্তল আর গ্রেনেড উদ্ধার করা হয়েছিল।দক্ষিণ কাশ্মীরের ত্রাল থেকে হিজবুলের শীর্ষ কমান্ডার হম্মাদ খান সমেত তিন জঙ্গিকে খতম করেছিল সেনা। এবার আরও বড় ধাক্কা খেল হিজবুল মুজাহিদিন। এখনও পর্যন্ত এই সংস্থার ৬ সন্ত্রাসবাদীকে খতম করেছে সেনা। লাগাতার তল্লাশি অভিযান চলছে। এলাকায় এলাকায় জঙ্গিদের গুপ্ত ঠিকানা খুঁজে বের করে তা ধ্বংস করে দিচ্ছে সেনাবাহিনী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here