national news

মহানগর ওয়েবডেস্ক: বুধবার সকালেই জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য পেল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াইয়ে এক জঙ্গিকে নিকেশ করেছে সেনাবাহিনী। পাশাপাশি, হিজবুল মুজাহিদিনের কমান্ডার রিয়াজ নাইকুর খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছেন জওয়ানরা।

মঙ্গলবার রাত থেকেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় দুটি তল্লাশি অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। ওই অঞ্চলে হিজবুল জঙ্গি লুকিয়ে আছে জানার পরেই এই তল্লাশি অভিযান শুরু করে সেনাবাহিনী। এর মধ্যে একটি দল তল্লাশি অভিযান চালাচ্ছে বেইগপোরা গুলজাপোড়ায়। এই গ্রামেই আবার ওই হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুর জন্ম।

সূত্রের খবর, রিয়াজ ওই গ্রামে এসেছে বলে গোপন সূত্রে খবর পায় সেনাবাহিনী। তারপরেই তাকে ধরার জন্য অভিযান শুরু হয়। এখন ওই জঙ্গিকে ঘিরে ফেলতে পেরেছে কিনা ভারতীয় সেনা জওয়ানরা, সেটা এখনও সুস্পষ্ট হয়নি।

প্রসঙ্গত, কয়েকদিন ধরেই কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ বারবার হচ্ছে। শেষ তিনদিনে আটজন ভারতীয় সেনা জওয়ান সন্ত্রাসবাদী আক্রমণে শহিদ হয়েছেন। গত রবিবার উত্তর কাশ্মীরের কুপওয়ারার হান্দোয়ারায় জঙ্গিদের সঙ্গে রাতভর গুলির লড়াইয়ে সেনার এক কর্নেল ও মেজর-সহ পাঁচ জন শহীদ হন।

হান্দোয়ারায় একটি বাড়ির বাসিন্দাদের পণ-বন্দি করে রেখেছিলেন জঙ্গিরা। আর এই বাড়ির বাসিন্দাদের রক্ষা করতে গিয়ে সেনার দুই উচ্চপদস্থ অফিসার-সহ মোট পাঁচ সেনা-জওয়ানের প্রাণ যায়। জঙ্গিদের গুলিবৃষ্টিতে নিহত হয়েছেন ২১ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল আশুতোষ শর্মা, মেজর অনুজ সুদ, নায়েক রাজেশ কুমার, ল্যান্স নায়েক দীনেশ সিংহ ও জম্মু-কাশ্মীর পুলিশের এএসআই শাকিল কাজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here