হঠাৎ ‘গায়েব’ ভারতীয় সেনা অফিসার! ৬ দিনেও মেলেনি খোঁজ, বাড়ছে উৎকণ্ঠা

0
238
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রহস্যজনকভাবে নিখোঁজ কংগোয় কর্মরত এক ভারতীয় সেনা অফিসার। বিগত ৬ দিন ধরে তাঁর কোনও খোঁজ মিলছে না বলে সূত্রের খবর। সেনা সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ সেনা অফিসার হলেন লেফটেন্যান্ট কর্নেল গৌরব সোলাঙ্কি। শনিবার রাষ্ট্রপুঞ্জের শান্তিরক্ষা বাহিনীর ভারতীয় দলের সদস্য গৌরব লেক কিভু পরিদর্শনের জন্য যান। সেখানেই তাঁকে শেষ দেখা গিয়েছিল বলে খবর।

জানা গিয়েছে, রাষ্ট্রপুঞ্জের শান্তিরক্ষা বাহিনীর একটা টিম শনিবার লেক কিভু পরিদর্শনে যায়। সেই দলে যে’কজন ভারতীয় ছিলেন তাদের মধ্যে একজন হলেন গৌরব। কিন্তু পরিদর্শনের পর সেখান থেকে বাকি সকলে ফিরে এলেও ফেরেননি গৌরব সোলাঙ্কি। রহস্যজনকভাবে তাঁর নিখোঁজ হওয়া সকলকেই ভাবিয়ে তুলেছে। বছর দুয়েক আগে কংগোয় ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর ওপর হামলা চালায় ৩০ জনের একটি সশস্ত্র বিদ্রোহী দল। এবারেও আশঙ্কা করা হচ্ছে যে সেইরকমই কোনও বাহিনী গৌরবকে অপহরণ করতে পারে।

তবে কিছু প্রশ্ন এখানে থেকেই যাচ্ছে। অনেকেই মনে করছেন যে, গোটা টিম যখন পরিদর্শনে গিয়েছিল তখন হঠাৎ একজনের এভাবে গায়েব হয়ে যাওয়া কীকরে কারও নজরে পড়ল না। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, স্পিড বোট এবং হেলিকপ্টার নিয়ে গৌরবের খোঁজ চলছে। উল্লেখ্য, বিদেশের মাটিতে সবচেয়ে বেশি ভারতীয় সেনা নিয়োজিত আছে কংগোতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here