bengali news

Highlights

  • ‘অনেককিছু ভাল আমাদের জন্য অপেক্ষা করতে হবে, ধৈর্য্য রাখতে হবে’
  • ‘ধর্মকে নিয়ে ভাবা ঠিক হবে না, ভারতীয় হিসেবে ভাবতে হবে’
  • সরাসরি কেন্দ্রীয় নাগরিকত্ব আইনকে সমর্থন জানালেন তিনি

মহানগর ওয়েবডেস্ক: সিএএ নিয়ে বিরোধের শেষ নেই। রাজনৈতিক ব্যক্তিত্ব তো আছেই, সিনে দুনিয়ার এবং বিশিষ্টদের বড় বড় নামও এই আইনের বিরোধিতা করেছে। এককথায়, সিএএ নিয়ে দেশজুড়ে এখন উত্তেজনার পারদ তুঙ্গে। এরই মধ্যে চমক দিলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। কোনও ধোঁয়াশা না রেখেই সরাসরি কেন্দ্রীয় নাগরিকত্ব আইনকে সমর্থন জানালেন তিনি। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে সিএএ নিয়ে নিজের মত পোষণ করেন ভারতীয় কোচ।

শাস্ত্রীর কথায়, ‘আমার মনে হয় কিছু সুফল অবশ্যই রয়েছে। সরকার এ নিয়ে হয়তো নিশ্চয়ই ভেবেছে। শুধু ধর্মকে নিয়ে ভাবা ঠিক হবে না, ভারতীয় হিসেবে ভাবতে হবে। মনে হয়, অনেককিছু ভাল আমাদের জন্য অপেক্ষা করতে হবে। ধৈর্য্য রাখতে হবে।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে রবি শাস্ত্রীর সখ্যতা নতুন কিছু নয়। সেই প্রেক্ষিতে তাঁর সিএএ নিয়ে সমর্থন কিছু মিরাকেল নয়। তবে বহু তারকাই এই নিয়ে মুখ খোলেননি এখনও। সেই পরিপ্রেক্ষিতে রবি শাস্ত্রীর এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে হয়।

এদিকে, বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জুহি চাওলাও মোদী সরকারের এই সিএএকে পরোক্ষ সমর্থন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর ভূয়শি প্রশংসা করে তিনি বলেছেন, ‘গত পাঁচ বছরে এমন কেউ আছেন যিনি একটিও ছুটি নেননি। এমনকি কখনও ডে অফও নেননি? একমাত্র একজনই আছেন যিনি কোনও ছুটি নেননি। অক্লান্ত পরিশ্রম করে গেছেন। তিনি হলেন আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানেন, দেশের জন্য কী করতে হবে। তিনি সারাক্ষণই দেশের উন্নতির কথা ভেবে চলেন। তিনি দেশের জনগণের কথা ভাবেন এবং নাগরিকদের জন্য কী করা উচিত তাও তিনি সর্বক্ষণ চিন্তাভাবনা করছেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here