ডেস্ক: সদ্য লন্ডন থেকে ফিরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে মোদীর ‘ভারত কি বাত, সবকে সাথ’ অনুষ্ঠানে ডাক্তারদের নিয়ে একটি মন্তব্য করে তিনি। যা একেবারেই পছন্দ হয়নি আমাদের দেশের চিকিৎসক মহলের। এমনকি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাক্তাররা প্রধানমন্ত্রীকে চিঠি পর্যন্ত জানিয়েছেন, মোদী যেন তাঁর মন্তব্যটি নিয়ে পুনর্বিচার করেন।

মেডিক্যাল অ্যাসোসিয়েশনের অধ্যক্ষ ডাঃ রবি ওয়াঙ্খেডর জানান, ‘ডাক্তারদের নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যে আমরা খুবই দুঃখিত। প্রধানমন্ত্রীর মোদী যেখানে বসে ভারতীয় ডাক্তারদের নিয়ে এই বয়ান দিয়েছেন, সেখানে মেডিক্যাল সিস্টেমটাই ৭০ শতাংশ ভারতীয় ডাক্তাররা চালান।’ তিনি আরও বলেন, ওষুধের দাম কম বা বেশি নির্ধারণের ক্ষমতাও সরকারের কাছেই থাকে। তাই মোদীর এই মন্তব্যের প্রেক্ষিতে নিরাশ হয়েছে চিকিৎসক মহল।

ঘটনা হল, লন্ডনে ‘ভারত কি বাত, সবকে সাথ’ অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রী ভারতীয় ডাক্তারদের কদাচার প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, ডাক্তাররা ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলিকে প্রমোট করার স্বার্থে বিদেশে গিয়ে বিভিন্ন কনফারেন্সে অংশ নেন। আর প্রধানমন্ত্রীর এই মন্তব্যের জেরেই অসন্তোষ জন্মেছে চিকিৎসক মহলে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here