ডেস্ক: আর কিছুক্ষণ পরেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশতম সংস্করণ। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু এই বছর জমকালো কোনও উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। তার বদলে পুলওয়ামায় শহিদ জওয়ানদের পরিবারের হাতে ২০ কোটি টাকা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে পাল্টা সম্মান জানাল ভারতীয় সেনাও। আজকের ম্যাচ শুরুর আগে কিছু সময় বিশেষ একটি অনুষ্ঠান করবে ভারতীয় সেনাবাহিনীর ব্যান্ড, এমনটাই জানানো হয়েছে বিসিসিআইয়ের তরফে।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গিহানায় নিহত জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে ম্যাচ শুরুর আগে কিছু সময় শ্রদ্ধা জানানো হবে। সেই অনুষ্ঠানে শহীদদের পরিবারের হাতে কুড়ি কোটি টাকা তুলে দেওয়া হবে। সেই সময়ই সেনাবাহিনীর মাদ্রাজ রেজিমেন্ট ব্যান্ড বিশেষ অনুষ্ঠান করবে। এক বিসিসিআই কর্তা জানান, ‘খুব অল্প সময়ের জন্য এই অনুষ্ঠানটি করা হবে। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানের আগে সেনা বাহিনীর ব্যান্ড পারফর্ম করবে। তারপর টস করা হবে।’

প্রসঙ্গত, ম্যাচ শুরু হবে রাত আটটা থেকে। টস হবে সাড়ে সাতটার সময়। তার আগে দশ মিনিটের জন্য শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান করা হবে। ওই অনুষ্ঠানে সিওএ কর্তা ও ভারতীয় সেনাবাহিনীর পদাধিকারীরা উপস্থিত থাকবেন। যদিও সেই অনুষ্ঠানে মহেন্দ্র সিং ধোনি উপস্থিত থাকবেন কিনা সেই বিষয়ে কিছু জানা যায় নি। মাহি ভারতিউ টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক কর্নেল। সেই ক্ষেত্রে ওই অনুষ্ঠানে থাকার কথা তাঁরও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here