ডেস্ক: ভারত মহাসাগরের বুকে সদর্পে দাপিয়ে বেড়াচ্ছে চিন নৌসেনার তিনটি ভয়ঙ্কর যুদ্ধজাহাজ। কিন্তু এতে ভারতীয় নৌসেনা বিন্দুমাত্র বিচলিত নয়। বরং রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে চিনা নৌবাহিনীর উদ্দেশ্যে ভারতীয় নৌসেনার পক্ষ থেকে ‘হ্যাপি হান্টিং’ বলে শুভেচ্ছা জানানো হয়েছে।

চিনের পিপলস লিবারেশন আর্মির তিনটি যুদ্ধজাহাজ ভারতে আসার খবর আগেই পেয়েছিল ভারতীয় সেনা। কিন্তু এই খবরে ভয় না পেয়ে ভারতীয় নৌসেনার এহেন টুইটে চমকে গিয়েছেন অনেকেই। চিন সেনার তিনটি রণতরি ভারতীয় মহাসাগরে ঢোকার পর নৌসেনার টুইটে লেখা হয়, ‘PLA নৌসেনার ২৯তম অ্যান্টি পাইরেসি এসকর্ট ফোর্সকে ভারতীয় মহাসাগরের অঞ্চলে স্বাগত। হ্যাপি হান্টিং।’ প্রসঙ্গত, ভারতীয় মহাসাগরে গবেষণার জন্য সম্প্রতি জলসীমানা পেরিয়ে ভারতের অঞ্চলেই ঘুরপাক খাচ্ছে চিনা নৌবাহিনীর এই তিনটি যুদ্ধজাহাজ।’

কিন্তু লালড্রাগন বাহিনীর এই সামুদ্রিক বাড়বাড়ন্ত যে ভারতের নিরাপত্তার জন্য কোনও চিন্তার কারণ হয়ে উঠবে না সেকথাও সাফ করে দেওয়া হয়েছে ভারতীয় নৌসেনার পক্ষ থেকে। প্রথম টুইটে চিনকে চ্যালেঞ্জ ছোঁড়ার পর দ্বিতীয় টুইতে নৌসেনার তরফ থেকে লেখা হয়, ‘পারস্য উপসাগর থেকে মালাক্কা স্ট্রেট এবং উত্তরে বাংলার খাঁড়ি থেকে দক্ষিণে ভারত মহাসাগর পর্যন্ত আমরা ২৪ ঘণ্টা নজরদারীতে রাখি। নিজেদের অঞ্চল আমরা সবসময়, সবভাবে সুরক্ষিত রাখতে সক্ষম।’ সামুদ্রিক পথে ভারতকে সুরক্ষা দিতে ইতিমধ্যেই ভারতীয় মহাসাগরে ৫০টি যুদ্ধজাহাজ মোতায়েন করেছে নৌসেনা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here