ডেস্ক: ভারতের জাতীয় পতাকার অবমাননা করা হল এফআইএইচ মেয়েদের হকি বিশ্বকাপের নির্দিষ্ট একটি ইভেন্টে। বিশ্বকাপ আয়োকজকদের পক্ষ থেকে টেমস নদীর পাড়ে আয়োজিত একটি বিশেষ ইভেন্টে আমন্ত্রণ জানানো হয় বিশ্বকাপে অংশগ্রহণকারী সমস্ত দলের অধিনায়িকাদের।এই বিশেষ অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ভারতের হকি দলের অধিনায়িকা রাণী রামপাল। আর অভিযোগ, এই অনুষ্ঠানেই কাঁচি চালানো হয় ভারতের জাতীয় পতাকার চিরাচরিত রূপে।

হকি ওয়ার্ল্ড নিউজ নামে একটি সংস্থার টুইটারে প্রাকাশিত এই ছবিটিতে দেখা যায় যে ভারতের পতাকা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে অশোক চক্রকেই। আর বিষয়টি নিয়ে স্বভাবতই রীতিমত ক্ষুব্ধ হয়ে উঠেছেন ভারতের হকি ফেডারেশন এবং ভক্ত-সমর্থকরাও। পাশাপাশি, সোশ্যাল মিডিয়াতেও ভারতীয় ফ্যান এবং হকির সাথে জড়িত থাকা ব্যক্তিত্বরা চরম সমালোচনা করেন পুরো ঘটনার। অন্যদিকে প্রশ্ন কিন্তু উঠে পড়েছে এফআইএইচ মহিলাদের হকি বিশ্বকাপের মত এত বড় একটি ইভেন্টে এমন নক্কারজনক একটি ঘটনা ঘটে কি করে?

স্বভাবতই, ভারতের জাতীয় তেরঙ্গা পতাকা থেকে অশোকচক্র বাদ দেওয়ার এই ঘটনায় রীতিমত চরম সমালোচনার মুখে পড়েছে লন্ডনে মহিলা হকি বিশ্বকাপের আয়োজকরা। তাই ভবিষ্যতে যাতে এমন অসম্মানজনক ঘটনা যাতে না ঘটে সে জন্য বর্তমানে লন্ডনে উপস্থিত ভারতীয় হকি দলের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক এবং খেলোয়াড়রা লিখিত ভাবেই তাঁদের অভিযোগ জানিয়েছেন সংশ্লিষ্ট সংস্থার কর্তৃপক্ষকে। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী শনিবার অর্থাৎ ২১ জুলাই-ই আয়োজক দেশ ইঙ্গল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবেন ভারতীয় খেলোয়াড়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here