মহানগর ওয়েবডেস্ক: দেখতে দেখতে দেশে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৯ লক্ষ। এই মুহূর্তে ভারতের ভাইরাস আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,০৬,৭৫২, শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে প্রায় ২৮,০০০ এবং মৃত্যু ঘটেছে ৫৫৩। সব মিলিয়ে দেশের মোট মৃত্যুর সংখ্যা ২৩,৭২৭। 

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা কেস ৩,১১,৫৬৫ এবং সুস্থ হয়েছে ৫,৭১,৪৬০। গোটা দেশের নিরিখে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৩.০২%। তবে দেশের গড়ের তুলনায় দিল্লি এবং মহারাষ্ট্রের সুস্থতার হার অনেক বেশি, যা স্বস্তি দিচ্ছে সাধারণ মানুষকে। সুস্থতার হাড়ের নিরিখে দিল্লি প্রায় লেটারমার্কস ছুঁয়েছে (৭৯.৯৮%)। অন্যদিকে মহারাষ্ট্রের সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০ শতাংশের কাছাকাছি।

যদিও এখনো পর্যন্ত দেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্রই। সেখানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে আড়াই লক্ষ। যদি অসুস্থতার হার অনুযায়ী ধীরে ধীরে ভালো জায়গায় ফিরছে বাণিজ্য নগরী। মোট আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই ১,৪৪,৫০৭ জন সুস্থ হয়ে উঠেছেন। অন্যদিকে রাজধানী দিল্লিতে গত ২৪ ঘন্টায় ১,৩৪৪ জন সুস্থ হয়ে উঠেছেন। সব মিলিয়ে অসুস্থ হওয়ার সংখ্যা প্রায় ১ লক্ষের কাছাকাছি যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here