cricket news bengali

Highlights

  • আজ থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ
  • আজ হয়তো রোহিত, রাহুল, ধাওয়ান- তিনজনকেই খেলাতে চলেছে ভারতীয় দল
  • ফলে বাদ পড়তে পারেন ঋষভ পন্থ

মহানগর ওয়েবডেস্ক: আজ থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ। বিশ্বের সেরা দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর এই ম্যাচে ফের জাতীয় দলে ফিরতে চলেছেন রোহিত শর্মা। সেই সঙ্গে বিশ্রাম কাটিয়ে ফিরবেন মহম্মদ শামিও।

তবে এই ম্যাচে হয়তো একটা বড় চমক দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এক নম্বর ওপেনার যে রোহিত তা নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু রোহিতের সঙ্গী রাহুল হবেন না ধাওয়ান, সেই নিয়ে চিন্তায় ছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু আজ হয়তো তিনজনকেই খেলাতে চলেছে ভারতীয় দল। সেক্ষেত্রে রোহিতের সঙ্গী হবেন ধাওয়ান। আর রাহুল খেলবেন তিনে। ফলে বিরাট চলে যাবেন চার নম্বরে।

তবে রাহুল দলে এলে সেক্ষেত্রে কপাল পুড়তে পারে ঋষভ পন্থের। বেশ কিছু সময় আগে রবি শাস্ত্রী রাহুলকে কিপার হিসেবে খেলানোর কথা বলেছিলেন। ফলে আজ রাহুল খেললে শ্রেয়স আইয়ার চলে যাবেন পাঁচে। সেক্ষেত্রে কিপার হিসেবে খেলবেন রাহুল। আর তিনি ভাল খেলে দিলেই পন্থের ভবিষ্যৎ দোলাচলে পরে যাবে।

আজ সেই সঙ্গে কপাল পুড়তে পারে কেদার যাদবেরও। বেশ অনেক সময় ধরেই অফ ফর্মে আছেন তিনি। বোলিং বা ফিল্ডিংও আহামরি কিছু নয়। ফলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মনীশ পাণ্ডে দলে আসতে পারেন। অন্যদিকে, বোলিং ডিপার্টমেন্টেও বুমরাহ ও শামি থাকায় পেস বিভাগ বেশ শক্তিশালী। সেইসঙ্গে তৃতীয় পেসার শার্দূল। ফলে স্পিনার হিসেবে দলে থাকতে পারেন রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দূল ঠাকুর ও কুলদীপ যাদব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here