bengali sports news

Highlights

  • আজ রাজকোটে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে নামছে ভারত
  • এই মুহূর্তে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া
  • টিম কম্বিনেশনে পরিবর্তন করতে পারে ভারতীয় দল

মহানগর ওয়েবডেস্ক: শেষ কয়েকমাসে ওয়েস্ট ইন্ডিজ বা বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কার মতো দলকে ঘরে ডেকে এনে ঘোল খাইয়ে দিয়েছিল ভারত। কিন্তু নতুন বছরের দ্বিতীয় সিরিজেই কঠিন প্রশ্নপত্রের সামনে বিরাট বাহিনী। আর প্রথম পরীক্ষাতেই হোঁচট।

মুম্বইতে ভারতীয় দল ব্যাট বা বল কোনও বিভাগেই ভাল পারফর্ম করতে পারেনি। প্রথমে ব্যাট করে মাত্র ২৫৫ রান করে ভারতীয় দল। চার নম্বরে নেমে ব্যর্থ হন বিরাট কোহলি। পাল্টা ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার জোড়া শতরান করে ম্যাচ জিতিয়ে দেন।

সেই হিসেবে এই মুহূর্তে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাই আজ সিরিজ বাঁচানোর জন্য জিততেই হবে ভারতীয় দলকে। কিন্তু এই ম্যাচে মাথার চোটের কারণে নেই কিপার ঋষভ পন্থ। অন্যদিকে, চার নম্বরে নেমে সফল হননি বিরাট কোহলি। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর আজ সেই তিনেই ফিরতে পারেন কোহলি। তাহলে ওপেনার দুজন কে হবেন সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে।

গত ম্যাচের পরেই ধাওয়ান নিজে জানিয়েছিলেন দলের স্বার্থে তিনি নিচেও ব্যাট করতে পারেন। যদিও গত ম্যাচে ধাওয়ানই কিন্তু দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন। সেক্ষেত্রে আজও হয়তো রোহিতের সঙ্গে ধাওয়ানকেই ওপেনার হিসেবে দেখা যাবে। ফলে রাহুলকে হয়তো চারে নামতে হতে পারে।

পাঁচ নম্বরে ব্যাট করতে পারেন শ্রেয়স আইয়ার। মুম্বইতে সফল না হলেও আজ তাঁর অপরেই ভরসা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। ছয় নম্বরে পন্থের বদলে খেলতে পারেন মনীশ পাণ্ডে। কেদার যাদব বল করতে পারলেও তাঁর ফর্ম খুবই খারাপ। ফলে আজ এগিয়ে রয়েছেন পাণ্ডে।

গত ম্যাচে বোলাররাও একেবারেই ভাল পারফর্ম করতে পারেনি। ফলে আজ দলে আসতে পারেন নভদীপ সাইনি। বদল আসতে পারে স্পিন অ্যাটাকেও। মুম্বই ম্যাচে জাদেজা মোটামুটি পারফর্ম করলেও কুলদীপ ৫৫ রান দিয়েছিলেন। দলে আজ তাঁর বদলে যুজবেন্দ্র চাহালকে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here