news bengali

মহানগর ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রীর একটি ডাক, তাতে এক হয়ে গেল ভারতের ধনী থেকে দরিদ্র সকলে। প্রধানমন্ত্রীর আহ্বান যেন মিলিয়ে দিল আম্বানি এবং বস্তিবাসীদের। গতকাল ভারত জুড়ে যে ছবি দেখা গিয়েছে তাতে লেগে আছে একতার রং। সেই একতায় কোন বিভেদ নেই, নেই কোন ধনী-দরিদ্রের ব্যবধান।

ক্রিকেটার থেকে শুরু করে সিনে জগতের তারকা সকলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে ন’মিনিট প্রদীপ, মোমবাতি জ্বালিয়েছেন। সেই ডাকে সাড়া দিয়ে ঘরের আলো বন্ধ করে দেশের একতার পরিচয় দিলেন ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি এবং তার স্ত্রী নীতাও। একই সঙ্গে রতন টাটার ছবিও ধরা পরল হাতে প্রদীপ নিয়ে। একদিকে যেমন এই ছবি, ঠিক অন্যদিকে দেখা গেল বস্তিবাসী থেকে শুরু করে মধ্যবিত্ত সকলেই দেশের একতার পরিচয় দিতে জ্বালালেন মোমবাতি। প্রধানমন্ত্রীর এই আহবানে এক হয়ে গেল সবকিছু।

তবে প্রদীপ বা টর্চের আলোর তুলনায় অনেক বেশি শব্দবাজির তাণ্ডব লক্ষ্য করা যায় গোটা দেশের নানা প্রান্তে। যা নিয়ে ইতিমধ্যেই প্রবল সমালোচনা শুরু হয়েছে সর্বত্র। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এদিন বড় মাপের একটি প্রদীপ প্রজ্জ্বলন করেন নিজের বাসভবনে। এরপর নিজের সোশ্যাল মিডিয়াতে প্রদীপ জ্বালানোর সেই ছবিও শেয়ার করেন নমো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here