news sports

মহানগর ওয়েবডেস্ক: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ পার করে গিয়েছে। মারণ ভাইরাসে মৃতের সংখ্যা ২৪ হাজারের ওপর। সংখ্যাটা প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে আর যাই হোক ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের কথা হয়তো ভাবা সম্ভব নয়।

আগামী সেপ্টেম্বরে ঘরের মাটিতে বিরাট কোহলিদের খেলার কথা ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। দুই ফরম্যাটের সিরিজে মোট তিনটি করে ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে আসার কথা ইয়ন মর্গ্যানদের। কিন্তু এখন জানা যাচ্ছে ইংল্যান্ড আসছে না ভারত সফরে। সম্ভবত এই সিরিজ বাতিল হচ্ছে।

বিসিসিআই যদিও এখনও এই বিষয় সরকারি ভাবে কিছু ঘোষণা করেনি। কিন্তু মনে করা হচ্ছে এমনটাই ঘটতে চলেছে। এ বিষয় বিসিসিআই-এর এক সিনিয়র আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘‘ইংল্যান্ডের ছ’টি ম্যাচ (তিনটি ওডিআই ও তিনটি টি২০) খেলার কথা রয়েছে সেপ্টেম্বরের শেষে। এই করোনা পরিস্থিতি ইংল্যান্ড ভারত সফরে আসবে না।”

ভবিষ্যতে ভারতের ট্যুর এবং প্রোগ্রাম ক্যালেন্ডার নিয়ে আগামী শুক্রবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানে এই নিয়েই আলোচনা করা হবে। তিনি আরও বলেন, ‘‘এফটিপি নিয়ে আলোচনার পরই বোর্ড সরকারিভাবে কিছু ঘোষণা করবে। ইংল্যান্ডের মিডিয়াও বলছে যে, সাদা বলের এই সফর হয়তো পরের বছর সেপ্টেম্বরে হতে পারে। এ বছর নয়।
সেপ্টেম্বরে ভারতের মাটিতে আইপিএল হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ যা খবর তাতে করে আইসিসি টি-২০ বিশ্বকাপও স্থগিত হওয়ার পথে। ইতিমধ্যেই এশিয়া কাপ বাতিল হয়েছে। ফলে ভারতের মাটিতে আইপিএল করা না-গেলেও বিদেশের মাটিতে আইপিএল করবে বিসিসিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here