cricket news

মহানগর ওয়েবডেস্ক: টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া, বাংলাদেশের পর এবার নিউজিল্যান্ডকেও হারিয়ে দিল ভারতের মহিলা দল। বৃহস্পতিবার জংশন ওভালে টানটান উত্তেজক ম্যাচ ৪ রানে জিতে নিল ভারত। আর এই জয়ের ফলে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালেও উঠে গেল ভারতের মহিলা ব্রিগেড।

এদিন ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। শুরুটা অবশ্য আশানুরূপ করতে পারেনি ভারত। মাত্র ১১ রান করে ফিরে যান স্মৃতি মান্ধানা। যদিও দ্বিতীয় উইকেটে তানিয়া ভাটিয়াকে সঙ্গী করে দুরন্ত খেলেন শাফালি ভার্মা। ৩৪ বলে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। ২৫ বলে ২৩ রান করেন তানিয়া। যদিও এরপরেই ভারতীয় ব্যাটিংয়ে ধস নামে। শেষমেশ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান করে ভারত।

জবাবে নিউজিল্যান্ড ব্যাট করতে নামলে দুরন্ত বোলিং করেন ভারতীয় বোলাররা। পরপর র‍্যাচেল (১২), সোফি (১৪), সুজিকে (৬) ফেরান ভারতের শিখা, পুনম, দীপ্তিরা। মাত্র ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করেন নিউজিল্যান্ড। কিন্তু তারপর থেকেই ম্যাচের রং যেন ঘুরতে শুরু করেন নিউজিল্যান্ডের মিডল অর্ডারে দুরন্ত ব্যাট করেন ম্যাডি গ্রিন (২৪), কেটি মার্টিন (২৫), অ্যামেলিয়া কের (৩৪*)। একটা সম্য মনে হচ্ছিল ম্যাচ বের করে নেবে ব্ল্যাক ক্যাপসরা। শেষমেশ ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সৌজন্যে ৪ রানে ম্যাচ জিতে নেয় ভারত। ২০ ওভারে ১২৯/৬ রান করে নিউজিল্যান্ড।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here