bengali news

ডেস্ক: ভারত পাকিস্তান উত্তপ্ত পরিস্থিতির মাঝে এবার পাকিস্তানের হয়ে চরবৃত্তি করার অভিযোগে গ্রেফতার করা হল এক ভারতীয় যুবককে। রবিবার রাজস্থানের জলসলমীর থেকে গ্রেফতার হওয়া অভিযুক্ত ওই যুবকের নাম নবাব খান ওরফে নাবিয়া। ৩৬ বছর বয়সী ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ সে ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর কাছে তথ্য পাচার করত।

নবাবের গ্রেফতারির পর রাজস্থানের এডিজি(গোয়েন্দা) উমেশ মিশ্র সাংবাদিকদের জানান, বাবা মায়ের সঙ্গে পাকিস্তানে গিয়েছিল নবাব। কারণ হিসাবে ভিসায় লেখা হয়েছিল তীর্থস্থান ভ্রমণ। কিন্তু সেখানে তার এক আত্মিয়ের সৌজন্যে আইএসআইএর সঙ্গে দেখা করে সে। ২২ দিন ধরে তাকে প্রশিক্ষণও দেয় আইএসআই। এরপর ভারতে এসে সেনার উপর নজরদারী চালাত সে। গোপন তথ্য পাচার করা হত পাকিস্তানে। জানা গিয়েছে, ফোনে তার সঙ্গে যোগাযোগ রাখত আইএসআই। কথা চলত সাংকেতিক ভাষায়। তার উপর সন্দেহ হওয়ার পর নবাবের উপর নজরদারি চালাতে শুরু করে তদন্তকারী সংস্থা। নিশ্চিত হওয়ার পরই রবিবার গ্রেফতার করা হয় তাকে।

জানা গিয়েছে, সেনার তথ্য পাচারের জন্য পারিশ্রমিক হিসাবে প্রতিমাসে তাকে টাকা পাঠাত আইএসআই। তবে এই টাকা তার নিজের অ্যাকাউন্টে আসত না। ব্যাঙ্কের মাধ্যমে টাকা পাঠানো হত নবাবের বাবা মায়ের অ্যাকাউন্টে। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে তদন্তকারী সংস্থা। নবাবের সঙ্গে আরও কারা কারা যুক্ত রয়েছে এই কাজে তার খোঁজ চালানো হচ্ছে। মনে করা হচ্ছে, নবাবের সঙ্গে তথ্য পাচারের সঙ্গে যুক্ত আরও অনেকের নামই নবাব জানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here