kolkata news
Highlights

  • করোনা ভাইরাসের আতঙ্কে জেরে সাবধানতা পুলিশের
  • কোনও কাজে এবার বাঁকুড়ার পাত্রসায়র থানায় এলেই মানুষজনদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে তবেই থানায় ঢুকতে দেওয়া হচ্ছে
  • এই উদ্যোগে বিব্রত নয় সাধারণ মানুষ, বরং এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সবাই


নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:
করোনা ভাইরাসের আতঙ্কে জের। কোনও কাজে এবার বাঁকুড়ার পাত্রসায়র থানায় এলেই মানুষজনদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে তবেই থানায় ঢুকতে দেওয়া হচ্ছে। বিভিন্ন আইনি সহায়তা ও পরামর্শের জন্য অনেকেই আসতে হয় পুলিশের কাছে। আইনি সহায়তা নিতে আসা এইসব মানুষের থেকে পুলিশ কর্মীদের কিংবা অন্য লোকজনের দেহে ছড়িয়ে পড়তে পারে মারন করোনাভাইরাস। সেই কারণে বাঁকুড়ার পাত্রসায়র থানায় আজ থেকে যারাই প্রবেশ করবেন, তাদের হাতে সিভিক ভলান্টিয়াররা তুলে দিচ্ছেন লিকুইড হ্যান্ড স্যানিটাইজার। ভাল করে হাত স্যানিটাইজ করলে তবেই অনুমতি মিলছে থানায় প্রবেশের। করোনাভাইরাস প্রতিরোধের জন্য বাঁকুড়া জেলার পাত্রসায়র থানার বিশেষ উদ্যোগে খুশি স্থানীয় পুলিশকর্মী থেকে থানার বিভিন্ন কাজে আসা মানুষজন।

জেলা রাজ্য তথা গোটা বিশ্ব জুড়ে একটাই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। সমস্ত শ্রেণির মানুষ এবং সরকার বিভিন্ন পন্থা অবলম্বন করছেন কীভাবে করোনা ভাইরাস আক্রমণ থেকে দূরে থাকা যায়। কেউ বা মাস্ক পরে রাস্তায় বের হচ্ছেন। কেউবা বাড়ি থেকে খুব একটা দরকার না পড়লে বার হচ্ছেন না। বন্ধ করে দেওয়া হয়েছে মিছিল-মিটিং, জমায়েত। বন্ধ স্কুল-কলেজ ও ইউনিভার্সিটি।

এমন অবস্থায় বাঁকুড়া জেলার পাত্রসায়র থানা করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বিশেষ পন্থা অবলম্বন করল। এদিন সকাল থেকেই পাত্রসায়র থানার উদ্যোগে থানায় অভিযোগ জানাতে অথবা অন্য কোনও দরকারি কাজে আসা সমস্ত মানুষের হাতে দেওয়া হচ্ছে লিকুইড হ্যান্ড স্যানিটাইজার। হাত জীবাণুমুক্ত করে তবেই মিলছে থানায় প্রবেশের অধিকার।

তবে এই উদ্যোগে বিব্রত নয় সাধারণ মানুষ। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সবাই। বিভিন্ন দরকারি কাজে আসা সাধারণ মানুষের দাবি, এই ধরনের ব্যবস্থা করা হোক সব থানাতেই। তবেই এই মারণ ভাইরাসের হাত থেকে মুক্ত হবে আমাদের পৃথিবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here