kolkata news

Highlights

  • তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা কলেজ চত্বর
  • মারামারিতে আহত হয়েছেন দুই ছাত্র
  • টনার জেরে দিনহাটা শহর জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা কলেজ চত্বর। মারামারিতে আহত হয়েছেন দুই ছাত্র। সোমবার ওই ঘটনার জেরে দিনহাটা শহর জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় সাগর রায় নামে দ্বিতীয় বর্ষের এক ছাত্রকে মাঝ রাস্তায় ফেলে লাঠি, উইকেট, হকি স্টিকের মত শক্ত কিছু দিয়ে মারধর করার দৃশ্য সামনে আসে।

এছাড়াও সুজন বর্মন নামে আরও এক ছাত্রের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। ঘটনার সময় পুলিশ উপস্থিত থাকলেও নিগ্রহের শিকার ওই ছাত্রকে রক্ষা করতে পারেনি বলে অভিযোগ উঠেছে। পরে দিনহাটা থানা থেকে আরও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনার পরে নিগ্রহের শিকার হওয়া ওই দুই ছাত্রের পক্ষ নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের একটি গোষ্ঠী দিনহাটা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায়।

বিক্ষোভ দেখাতে আসা শুভ রায় সরকার নামে একছাত্র অভিযোগ করে জানান, বেশ কয়েকদিন ধরে কিছু বহিরাগত দুষ্কৃতীদের নিয়ে কলেজের ভেতরে ছাত্রছাত্রীদের উত্ত্যক্ত করছিল। এবিষয়ে পুলিশে বলা হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়নি। যার জেরে আজ ওই দুষ্কৃতীরা কলেজ চত্বরে এসে ছাত্রদের ওপরে এভাবে হামলা চালানোর সাহস পেল। অভিযুক্তদের চিহ্নিত করে তাদের গ্রেফতারের দাবি জানান বিক্ষোভকারী ছাত্ররা। অভিযুক্তদের গ্রেফতার করা না হলে তারা বৃহত্তর আন্দলনে নামার হুমকি দিয়েছেন।

শুধু এই ঘটনা নয়, দিনহাটা কলেজে এর আগেও একাধিকবার টিএমসিপি’র দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। অলোক নিতাই দাস নামে এক ছাত্রকে পিটিয়ে মারার ঘটনাও ঘটেছে। অলোক নিতাই দাস স্থানীয় তৃণমূল যুব কংগ্রেসের নেতা অজয় রায়ের গোষ্ঠীর অনুগামী হিসেবে পরিচিত ছিলেন। অন্যদিকে, তার বিরোধী গোষ্ঠীর নেতা তৎকালীন তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি সাবির সাহা চৌধুরীকে বহিষ্কৃত করা হয়। এবার ফের ওই দুই তৃণমূল ছাত্র গোষ্ঠীর মধ্যেই লড়াই শুরু হয়েছে বলে রাজনৈতিক মহলের ধারণা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here