modi-commission

ডেস্ক: ওড়িশার সম্বলপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হেলিকপ্টারে তল্লাশি চালানোর জন্য বরখাস্ত করা হয় এক আইএএস অফিসারকে। এই ঘটনা ঘটতেই বিজেপির ওপর তীব্র ক্ষোভ প্রকাশ করে বিরোধীরা। একের পর এক কটাক্ষ ভেসে আসতে থাকে নরেন্দ্র মোদীর উদ্দেশে। এই ইস্যুতেই এবার ‘সাফাই’ দিল নির্বাচন কমিশন। জানালো, নির্দেশ ঠিকমতো পালন করেননি ওই অফিসার।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে,

যা নির্দেশ দেওয়া হয়ছিল সেইমতো নির্দেশ পালন করা হয়নি, তাই ওই অফিসারের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে। সেখানে একজন সিনিয়র অফিসারকেও নিয়োগ করা হয় যে পুরো এলাকায় খতিয়ে দেখে। গোটা বিষয়টিতে নজর রেখে শুক্রবারই রিপোর্ট দেওয়ার কথা তাঁর।

এই অফিসারকে বরখাস্ত করা নিয়ে ইতিমধ্যেই ক্ষোভপ্রকাশ করেছে কংগ্রেস এবং আপ। কংগ্রেসের প্রশ্ন,

নরেন্দ্র মোদী তাঁর হেলিকপ্টারে কী নিয়ে ঘুরছিলেন যা ভারতবাসীকে দেখানো যায় না? নির্বাচন কমিশনের কাছে মোদীর হেলিকপ্টারে তল্লাশি চালানোর কোনও অধিকার নেই বলেই মনে হয়, বক্তব্য কংগ্রেসের।

অন্যদিকে, আপ-এর বক্তব্য,

দেশের ‘চৌকিদার’ নিজের তৈরি সুরক্ষিত জায়গাতেই থাকে, সে কি কিছু লুকোতে চায়?

উল্লেখ্য, মঙ্গলবার মোদীর হেলিকপ্টারে তাঁর নিরাপত্তারক্ষীদের সঙ্গে কোনওরকম কথা না বলে আচমকাই তল্লাশি করে শুরু করে দেন মহম্মদ মহসিন নামের এক আইএএস অফিসার। এই খবর চাউর হতেই হইচই শুরু হয়ে যায়। এই বিষয়টি নিয়ে সম্বলপুরের জেলাশাসক এবং ওড়িশার ডিআইজি নির্বাচন কমিশনকে একটি রিপোর্ট পাঠান। তারপরেই বরখাস্ত করা হয় ওই অফিসারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here