ডেস্ক: ফের অমরনাথ যাত্রার উপর সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা, এমনটাই জানানো হয়েছে গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে। এর আগেও বেশ কয়েকবার অমরনাথগামী যাত্রিদের উপর জঙ্গি হামলা চালানো হয়।কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও হামলার ঘটনায় যাত্রিদের মনে আতঙ্কের ছাপ রয়েছে। এবার গোয়েন্দারা জানাচ্ছেন, অমরনাথ যাত্রীদের উপর হামলা চালানোর ছক কষেছে লস্কর-এ-তৈবা ও হিজবুল মুজাহিদ্দিন।

গোয়েন্দাদের রিপোর্টে বলা হয়েছে, অমরনাথের নিকটবর্তী এলাকায় বেশ কয়েকজন সন্দেহভাজন জঙ্গিদের ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। এদিকে লস্করের কমান্ডার আবু হুরাইয়াকে শ্রীনগরের গুলাল বাগ এবং জাকুরা অঞ্চলে সম্প্রতি দেখা যায়। বিপদ বাড়িয়ে লস্করের আরেক কমান্ডার সালেম পারও খুসারপোরা ও হাজিনের কাছাকাছি ঘোরাফেরা করছে। এছাড়াও, হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গিদেরও ওই এলাকায় দেখা যায়। ওদিকে হিজবুলের মুজাফফর ভাটের দলকে কুলগামের চেদার ও মাতালহামা গ্রামে দেখা গিয়েছে।

অমরনাথের আশেপাশে জঙ্গিদের গতিবিধি বাড়ার পরই গোয়েন্দাদের তরফে অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে। অমরনাথ যাত্রার জন্য নিরাপত্তার ব্যবস্থা আরও কঠোর করা হয়েছে। দফায় দফায় টহল দিচ্ছে পুলিশবাহিনী। প্রসঙ্গত, শনিবার সকালে ৬৬৩ জন তীর্থ যাত্রীরা জন্মু থেকে কাশ্মীরের উদ্দেশ্য রওনা দিয়েছে। এই যাত্রা চলবে ৩১ দিন ধরে। শেষ পাওয়া খবর অনুযায়ী শনিবার পর্যন্ত অমরনাথ যাত্রার উদ্দেশ্য রওনা দিয়েছেন ২,৫১৯৯৬ জন তীর্থ যাত্রী। জানা যাচ্ছে, এই যাত্রা শেষ হবে রাখি পূর্ণিমার দিন অর্থাৎ ২৬ আগস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here