kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বৃহস্পতিবার মাত্র একদিনের জন্য ‘রক্ষাকবজ’ পেয়েছিলেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমার। যদিও গতকালের শুনানিতে সোমবার পর্যন্তই অন্তর্বর্তী স্থগিতাদেশ চেয়েছিলেন রাজীব। কিন্তু আদালতের তরফ থেকে সেই দাবি নাকচ করে দেওয়া হয়। এদিন ফের সেই মামলা হাইকোর্ট উঠলে সোমবার পর্যন্ত রাজীবের গ্রেফতারিতে স্থগিতাদেশ জারি করে আদালত। অর্থাৎ আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত রাজীব কুমারকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

আদালত জানিয়েছে আগামী সোমবার ফের একবার রাজীবের মামলা উঠবে। রাজীব কুমারের বিরুদ্ধে আদালতে সিবিআইয়ের তরফ থেকে সওয়াল করতে উপস্থিত থাকবেন আইনজীবী ওয়াই জে দস্তুর। এদিন রাজীবের আইনজীবী মিলন মুখোপাধ্যায় রাজীবের তরফে যে যুক্তি দেখিয়ে সওয়াল করেছেন তার প্রেক্ষিতে লিখিত বয়ান আদালতে জমা দেওয়া হবে। এদিন সিবিআই রাজীব কুমারকে হেফাজতে নেওয়ার আবেদন জানানো হলে সেই আবেদনের বিরোধিতা করেন রাজীবের আইনজীবী। আবেদন করা হয়, সোমবার পর্যন্ত স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করা হোক। শেষ পর্যন্ত সেই আবেদনে সাড়া দিয়ে গ্রেফাতারির ওপর স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করে দেয় আদালত।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজীব কুমারের মামলা হাইকোর্টে উঠলে মামলার শুনানি চলাকালীন বিস্ফোরক মন্তব্য করেন বিচারপতি মধুমতি মিত্র। তিনি বলেন, ‘বহুদিন ধরেই এই মামলা চলছে। সব কিছুর একটা শেষ প্রয়োজন।’ বিচারপতির এই মন্তব্যেই কার্যত সাফ হয়ে যায়, এই মামলার শেষ দেখতে চাইছে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here