আমাদের কথা কেউ শোনেই না, সবাই তো ভারতকে বিশ্বাস করে! আক্ষেপ পাক স্বরাষ্ট্রমন্ত্রীর

0
373
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দিনদুয়েক আগেই রাষ্ট্রপুঞ্জে কাশ্মীরকে ভারতের রাজ্য বলে ‘আত্মঘাতী’ মন্তব্য করেছিলেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এবার পাকিস্তানের দুর্দশার কথা নিজের মুখ ফুটে বলে বসলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী ইজাজ আহমেদ শাহ। প্রধানমন্ত্রী ইমরান খানের অস্বস্তি বাড়িয়ে তিনি প্রকাশ্যে বললেন, কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহলের সমর্থন পেতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে পাকিস্তান। শুধু তাই নয়, ইমরান খানের ক্ষমতার দম্ভই যে পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট করেছে তাও বলতে শোনা যায় তাঁকে।

বুধবার পাকিস্তানের একটি নিউজ চ্যানেলে অংশ নিয়ে সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক মহলে কেউ আর আমাদের বিশ্বাস করে না। আমরা বলেছি যে ভারত সরকার জম্মু কাশ্মীরে কার্ফু জারি করেছে এবং উপত্যকাবাসীদের প্রয়োজনীয় ওষুধও পেতে দিচ্ছে না। কিন্তু আমাদের কেউ বিশ্বাসই করছে না, সবাই ওদের (পড়ুন ভারত) কথাই শুনছে। শাসকের দম্ভই আমাদের দেশটাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। মানুষ ভাবতে শুরু করেছে পাকিস্তানের কোনও গ্রহণযোগ্যতাই নেই।’ পাক স্বরাষ্ট্রমন্ত্রী এমন একটা সময় এই মন্তব্য করেছেন যখন আন্তর্জাতিক স্তরে জম্মু কাশ্মীর নিয়ে বিশেষ চাপে রয়েছে ইসলামাবাদ। ইমরান খান বহু দরজায় কড়া নাড়লেও কোনও লাভ হয়নি।

এর মধ্যে জেনেভায় অনুষ্ঠিত হওয়া রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কমিশনের বৈঠকে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন পাক বিদেশমন্ত্রী। জম্মু কাশ্মীরকে ভারতেরই রাজ্য বলে জানান তিনি। কেন্দ্রীয় সরকারকে জম্মু কাশ্মীরকে পৃথিবীর বৃহত্তম ‘খাঁচা দেওয়া কারাগার’-এ রূপান্তরিত করেছে বলে দাবি করেন তিনি। ভারত অবশ্য নিজের কায়দাতেই পাকিস্তানকে পাল্টা দিয়ে জানায়, সন্ত্রাসবাদের ভরকেন্দ্রই যখন এরম ভিত্তিহীন অভিযোগ আনে তখন বোঝা যায় তাদের মানসিকতা ঠিক কী ধরনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here