kolkata bengali news

ডেস্ক: পিএনবির টাকা টাকা লুঠ করে পলাতক নীরব মোদীর বিরুদ্ধে এবার রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। ফলে দেশের টাকা জালিয়াতি করে বিদেশ ভ্রমণে ব্যস্ত নীরব এবার গারদের ওপারে যেতে পারে বলেই আশা করছেন তদন্তকারীরা। নীরব ছাড়াও এই নোটিস জারি করা হয়েছে নিশল মোদী ও তাঁদের কোম্পানির এক্সিকিউটিভ সুভাষ প্রণবের বিরুদ্ধেও।

জানা গিয়েছে, পাসপোর্ট বাতিল করা সত্ত্বেও গত কয়েক মাসে লন্ডন সুইৎজারল্যান্ড, বেলজিয়াম সহ একাধিক দেশে ঘুরে বেড়িয়েছে নীরব। ঘটনার তদন্তে নেমে তদন্তকারীরা জানতে পারে ভারতের একাধিক পাসপোর্ট রয়েছে তার কাছে ফলে একটি বাতিল করলেও অন্যটি দিয়ে কাজ চালাচ্ছে জালিয়াত। সেগুলি বাতিল করার পাশাপাশি গত মাসেই ইন্টারপোলর কাছে নীরবের বিরুদ্ধে প্রতারণা, ব্যাঙ্ক জালিয়াতি, অপরাধমূলক ষড়যন্ত্র, টাকা নয়ছয় সহ একগুচ্ছ অভিযোগ দায়ের করে ভারত। এরপর সোমবারই নিরবের বিরুদ্ধে জারি করা হয় ইন্টারপোলর রেড কর্নার নোটিস। এর ফলে ইন্টারপোলোর ১৯০ সদস্য দেশের পুলিশ যেকোনো অবস্থায় যেকোনও স্থান থেকে গ্রেপ্তার করতে পারবে নীরবকে। তদন্তকারীদের মতে এখন নীরবের গ্রেপ্তারি শুধু সময়ের অপেক্ষা।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা জালিয়াতি করে দেশ ছাড়ে নীরব। তাঁকে গ্রেপ্তার করতে উঠেপড়ে লাগে সিবিআই ও ইডি। কিন্তু ইন্টারপোলের সাহায্য ছাড়া নীরবের গ্রেপ্তারিতে যে বেগ পেতে হবে তা বেশ বুঝতে পারে