news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, দক্ষিণ দিনাজপুর: কাজের জন্য ভিনরাজ্যে পাড়ি দিচ্ছিলেন দক্ষিণ দিনাজপুরের ১৯ জন শ্রমিক। তা দেখতে পেয়ে করোনা থাবা এড়াতে শ্রমিকদের ঘরে ফেরাল তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। কোভিড ১৯ ভাইরাসের প্রভাব সম্পর্কে তাঁদের সাবধান ও সচেতনও করা হয়।

বুধবার রাতে (১৮ মার্চ) দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর বাস স্ট্যান্ডে ১৯ জন শ্রমিক অপেক্ষা করছিলেন। তাঁদের দেখতে পেয়ে সন্দেহ হয় তৃণমূল শ্রমিক সংগঠনের সদস্যদের। জিজ্ঞাসা করে জানা যায়, গোয়ার উদ্দেশে রওনা দিচ্ছেন ওই শ্রমিকরা। এঁদের মধ্যে ১৪ জন এসেছেন গাজোলের বাবুপুর ও দুর্গাপুর থেকে। ৫ জন উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ থেকে।


এরপরে ওই শ্রমিকদের নিয়ে আসা হয় বংশীহারি পঞ্চায়েত সমিতিতে। সেখানে শ্রমিকদের সঙ্গে কথা বলা হয়। জানা যায়, বুনিয়াদপুর বাস স্ট্যান্ড থেকে তাঁরা প্রথমে হাওড়া যেতেন। সেখান থেকেই গোয়ার উদ্দেশে রওনা দিতেন।

পঞ্চায়েতের সভাকক্ষে ১৯ জন শ্রমিককে বোঝানো হয় করোনা সংক্রমণের মারাত্মক প্রভাব নিয়ে। সেই সঙ্গে সচেতনও করা হয়। সব শুনে শ্রমিকরা নিজেদের জায়গা ছেড়ে ভিন রাজ্যে পাড়ি দেওয়ার সিদ্ধান্ত বদল করে। তৃণমূল শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এও বলা হয়, করোনা ঠেকাতে জমায়েতের ক্ষেত্রেও সরকারের পক্ষ থেকে না বলা হয়েছে। শ্রমিকদের অন্তত একমাস বাইরে যেতে না বলা হয়েছে।

কর্মীদের বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়ার পর আইএনটিটিইউসি-র সদস্য সায়ন্তন মন্ডল বলেন, শ্রমিকদের করোনা নিয়ে সচেতন করা হয়েছে। তাঁদের বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছে। করোনা মোকাবিলায় তৃণমূল শ্রমিক সংগঠন সর্বদা সতর্ক বলেও দাবি সদস্যদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here