আইএনএক্স মিডিয়া মামলায় তিহারের জেলে থাকার মেয়াদ ফের বাড়ল চিদম্বরমের

0
339
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সিবিআই হেফাজতে থাকার সময় থেকেই জেলবন্দি হওয়ার আশঙ্কা ঘিরে ধরেছিল তাঁকে। চেষ্টা করছিলেন জেল নয় সিবিআই হেফাজতেই রাখা হোক তাঁকে। যদিও তার আবেদন না শুনে আদালতের নির্দেশে তিহার জেলেই ঠাঁই হয় দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের। সেখানে ১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর, তদন্তের সাপেক্ষে এবার তাঁর জেলবন্দি থাকার মেয়াদ বৃদ্ধি করল আদালত। আগামী ৩ অক্টোবর পর্যন্ত তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে দিল্লি আদালত।

আইএনএক্স মুডিয়াকে বাড়তি সুবিধা পাইয়ে দিয়েছেন পি চিদম্বরম এই অভিযোগে আদালতে দুর্নীতি মামলা চলছে তার বিরুদ্ধে। গোটা ঘটনার তদন্তে রয়েছে সিবিআই ও ইডি। সিবিআইয়ের তরফে তাঁর গ্রেফতারির পর আপাতত তিহার জেলে পাঠানো হয়েছে তাঁকে। তবে তিহার জেলের বাইরে বেরিয়ে তিনি ইডি হেফাজতে যেতে চান এবং সেই মর্মে আদালতে আর্জিও জানান, তিনি আত্মসমর্পণ করবেন ইডির কাছে। তবে ইডির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় তাদের প্রয়োজন মোতাবেক তাঁরা গ্রেফতার করবেন চিদম্বরমকে।

এই প্রেক্ষিতে ইডির আইনজীবী আদালতকে বলেন যেহেতু তিনি এখন হেফাজতে রয়েছেন সেহেতু তিনি তথ্য প্রমাণ লোপাট করতে পারবেন না। পাল্টা চিদম্বরমের আইনজীবী কপিল সিবাল আদালতকে বলেন, চিদম্বরমের আত্মস্মরপনের অধিকার রয়েছে। এবং জেলবন্দি থেকে যাতে তিনি আরও কষ্ট পান সেই চেষ্টা করছে ইডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here