IPL Governing Council Meeting On March 14 amid Coronavirus Outbreak
আইপিএল কি আদৌ হবে? উত্তর মিলবে ১৪ মার্চ গভার্নিং কাউন্সিলের বৈঠকের পর

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্কে শেষ পর্যন্ত পিছিয়েই গেল আইপিএল। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এবারের আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এর আগে ২৯ মার্চ থেকে ১৩তম আইপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের ফলে শেষমেশ তা পিছিয়ে দিতে বাধ্য হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ইতিমধ্যেই প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে নতুন সময়সূচীর কথা জানানোও হয়ে গিয়েছে।

সর্বভারতীয় একটি সংবাদসংস্থাকে বিসিসিআইয়ের এক কর্তা জানান,

‘আমরা আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে আমাদের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছি।’

কয়েকদিন আগেই করোনা সংক্রমণ ঠেকাতে ভিসা নীতিতে কড়াকড়ি শুরু করে ভারত সরকার। নতুন করে বিদেশিদের ভিসা দেওয়া বন্ধ করে দেওয়া হয় ১৫ এপ্রিল পর্যন্ত। এর ফলে আইপিএলে বিদেশি খেলোয়াড়দের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত থাকার ফলে আপাতত বিদেশি খেলোয়াড়দের ভারতে আসতে কোনও সমস্যা থাকবে না।

এই প্রসঙ্গে ওই কর্তা জানান, ‘আমরা আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দিয়েছি। এরপর আশা করি আমরা সমস্ত বিদেশি খেলোয়াড়দের পাব। যদি আইপিএলে বিদেশি খেলোয়াড়রা না খেলে, তাহলে তো এর মজাটাই থাকে না। ভারতীয় তারকাদের মতো বিদেশি খেলোয়াড়রাও আইপিএলের খুব গুরুত্বপূর্ণ অংশ।’

আগামী ১৪ মার্চ আইপিএলের গভর্নিং কাউন্সিলের বিশেষ বৈঠক। ওই বৈঠকে সকল ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিকে উপস্থিত থাকতে বলা হয়েছে। বৈঠকে নতুন করে সময়সূচী তৈরি করা নিয়ে আলোচনা হতে পারে। সূত্রের খবর, আইপিএল পিছিয়ে যাওয়ার ফলে একদিন দুটি করে ম্যাচের সংখ্যা অনেক বেশি হয়ে যেতে পারে। এমনকি তখনও যদি পরিস্থিতি সেইভাবে স্বাভাবিক না হয়, তাহলে দর্শকশূন্য অবস্থাতেই এবারের আইপিএল খেলা হতে পারে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here