আইপিএল নিলামের আগে দল হারালেন উথাপ্পা, লিন সহ মোট ৭১ ক্রিকেটার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ক্রিস লিন, রবিন উথাপ্পা, ডেভিড মিলার সহ মোট ৭১ জন ক্রিকেটারকে আইপিএল নিলামের আগে রিলিজ করে দিলেন তাঁদের আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলি। আগামী ডিসেম্বর মাসের ১৯ তারিখ আইপিএলের নিলাম। তার আগে শুক্রবারই ছিল প্লেয়ার রিলিজের শেষ দিন। সব প্লেয়ার রিলিজের পর মোট ১২৭ জনকে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। এদের মধ্যে ৩৫ জন বিদেশি।

কলকাতা নাইট রাইডার্স এবার মোট ১০ জন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে। এদের মধ্যে আছেন রবিন উথাপ্পা, ক্রিস লিন, কার্লোস ব্রাথওয়েট, আনরিখ নর্থজেরা।

কিংস ইলেভেন পঞ্জাব এবার রিলিজ করে দিয়েছে তাদের তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার, স্যাম কুরান ও বরুণ চক্রবর্তী সহ আট খেলোয়াড়কে। গত বছর তামিলনাড়ুর স্পিনার বরুণকে ৮.৪ কোটিতে কিনেছিল পঞ্জাব। এই প্লেয়ারদের ছেড়ে দেওয়ার ফলে সবচেয়ে বেশি ৪২.৭০ কোটি টাকা নিয়ে নিলামে যাবে প্রীতি জিন্টার দল।

মুম্বই ইন্ডিয়ান্স রিলিজ করে দিয়েছে যুবরাজ সিং, বেন কাটিং, আলজারি জোসেফদের। চেন্নাই সুপার কিংস রিলিজ করেছে স্যাম বিলিংস, ডেভিড উইলি, মোহিত শর্মাদের। মোট ১১ জন খেলোয়াড়কে রিলিজ করে দিয়েছে রাজস্থান রয়্যালস। এর মধ্যে রয়েছেন গত বছর ৮.৪ কোটি দাম পাওয়া জয়দেব উনাডকটও। সাকিব আল হাসান, মার্টিন গাপ্টিল, ইউসুফ পাঠানকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সবচেয়ে বেশি ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে আরসিবি। এদের মধ্যে আছেন ডেল স্টেইন, কলিন ডে গ্র্যান্ডহোম, মার্কাস স্টোইনিস।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here