ডেস্ক: ভূ-স্বর্গ হলেও গোলাগুলি, সংঘর্ষ, জঙ্গিহানা এসবই যেন জম্মু-কাশ্মীরে নিত্যদিনের চিত্র। কিন্তু এসব হলেও কাশ্মীর হল ভারতের ভূ-স্বর্গ। প্রকৃতি এখানে মোহময়। আর এই মোহময় প্রকৃতি যখন রক্তে রাঙা হয়ে যায়, তখন ভূ-স্বর্গের চেহারাটা বদলে যায়। কিন্তু এবার এই ভূস্বর্গে ক্রিকেটের ছোঁয়া লাগতে চলেছে। আইপিএল ২০১৯-এ এবার এক নতুন দল যোগ হতে চলেছে। আর জম্মু-কাশ্মীরের থেকে এই দলকে অন্তর্ভূক্ত করা হবে বলে জানা গেছে। তাই জঙ্গি আতঙ্কে থাকা মানুষগুলো এখন নিজেদের স্বপ্ন বুনছে বাইশ গজে। জম্মু-কাশ্মীরের গভর্নর সত্য পাল সিং ইতিমধ্যেই আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লার সঙ্গে এই নিয়ে কথা বলেছেন।

এমনকি এবারের আইপিএলে যাতে কয়েকটি ম্যাচ হিমালয়ের পাদদেশে হয় সেই নিয়েও আলোচনা চালাচ্ছেন সত্য পাল সিং ও রাজীব শুক্লা। শ্রীনগরে এক অনুষ্ঠানে আইপিএল চেয়ারম্যানের সঙ্গে জম্মু-কাশ্মীরের গভর্নরের প্রাথমিক কথাবার্তা হয়েছে। কিন্তু এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। দুই পক্ষের মধ্যে বিস্তারিত আলোচনার পরই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্রের খবর। আসলে জম্মু-কাশ্মীরের অশান্ত পরিবেশে কোনও ম্যাচের আয়োজন করার আগে নিরাপত্তার বিষয়টাও খতিয়ে দেখতে হবে আইপিএল গভর্নিং বডিকে। অবশ্য এ নিয়ে আশ্বাস দিয়েছেন জম্মু-কাশ্মীরের গভর্নর।

প্রসঙ্গত, ভূ-স্বর্গ থেকে এখনও পর্যন্ত তিনজন ক্রিকেটার আইপিএল খেলছেন। তবে জম্মু-কাশ্মীরের কোনও দল আইপিএলে খেলেনি। তবে এবার ভূ-স্বর্গবাসীর এই আশা পূরণ হতে পারে বলে আশাবাদী গোটা কাশ্মীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here