ডেস্ক: সন্ত্রাসবাদী সংস্থা হিজবুল মুজাহিদ্দিনে যোগদান আইপিএস অফিসারের ভাইয়ের। শামসুল হক মেঙ্গনু  গত ২২ মে জাকুরার কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে নিখোঁজ ছিলেন। এরপরই রবিবার শামশুলের একটি শসস্ত্র ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ওই সন্ত্রাসবাদী সংস্থা। ছবিটিতে দেখা গেছে শামসুলের পরনে রয়েছে হিজবুল মুজাহিদ্দিনের সবুজ ইউনিফর্ম। আর হাতে আছে অ্যাসাল্ট রাইফেল।

দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার দ্রাগুড় গ্রামের বাসিন্দা শামসুল। ওই যুবক জকুরার কাশ্মীর বিশ্ববিদ্যালয়ে ইউনানি মেডিসিন ও সার্জারি নিয়ে পড়াশোনা করতেন। তার দাদা ইমানুল হক উত্তর-পূর্ব ভারতের ২০১২ ব্যাচের আইপিএস অপিসার অফিসার পদে কর্মরত। এই আইপিএস অফিসারের ভাইয়ের জঙ্গি সংগঠনে যোগদান ঘিরে তৈরি হয়েছে চাঞ্চল্য।

গত দু’বছর ধরে কাশ্মীরে শিক্ষিত যুবকদের সন্ত্রাসবাদী সংগঠনে যোগ দেওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। চলতি বছর এপ্রিল মাসে ভারতীয় সেনাবাহিনীর জওয়ান মীর ইদ্রিশ  সুলতান নিখোঁজ ছিলেন। তারপরই সন্ত্রাসবাদী গোষ্টী হিজবুল মুজাহিদ্দিনের তরফে ঘোষণা করা হয়েছিল ওই জওয়ান তাদের দলে যোগ দিয়েছে। সূত্রের খবর, এই বছর মোট ৫০ জন যুবক সন্ত্রাসবাদী সংগঠনে যোগ দিয়েছে।