.international news

মহানগর ওয়েবডেস্ক: চিন ছাড়িয়ে বিশ্বের প্রায় ৫০ দেশে ইতিমধ্যেই হানা দিয়েছে করোনা ভাইরাস। বিশ্বের এই ৫০ দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইরানের। জানা গিয়েছে ইতিমধ্যেই সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫৪ তে। আর সেই তালিকায় রয়েছেন ইরানের ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকর। শুধু তাই নয়, উপস্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরজি সহ আরও এক সাংসদ আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। সবমিলিয়ে অল্প কয়েকদিনেই ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে ইরানে।

জানা গিয়েছে, ইরানের নারী ও পরিবার কল্যাণ বিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকর। তিনি ছাড়াও গত ২৫ ফেব্রুয়ারি ইরানের মন্ত্রীসভার এক উপদেষ্টা ঘোষণা করেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের দেশের উপস্বাস্থ্যমন্ত্রী। এই ঘটনার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ইরাজ হারিরজিও জানান, তাঁর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর। বলেন, ‘আমিও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছি। গতকাল রাতে আমারও জ্বর এসেছিল। প্রাথমিক রিপোর্টেও করোনা পজেটিভ এসেছে। আমি নিজেকে সম্পূর্ণভাবে আলাদা করে নিয়েছি। পরিস্থিতি সামাল দিতে জোরকদমে মাঠে নামা হয়েছে।

অন্যদিকে, চিনে ক্রমাগতভাবে বেড়ে চলেছে করোনার জেরে মৃত্যু মিছিল। ইতিমধ্যেই সেখানে এই ভাইরাসের জেরে মৃত্যু হয়েছে ২ হাজার ৭০০ জনের। চিনের পর সবচেয়ে বেশি যদি কেউ মারা যান সেটা ইরান দেশেই। ইরানের স্বাস্থ্যমন্ত্রকের দাবি অনুযায়ী, সেখানকার কোম, তেহরান ও গিলান প্রদেশে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here