Home Featured ইরাকের করোনা হাসপাতলে ভয়াবহ আগুন, মৃত ৪৪

ইরাকের করোনা হাসপাতলে ভয়াবহ আগুন, মৃত ৪৪

0
ইরাকের করোনা হাসপাতলে ভয়াবহ আগুন, মৃত ৪৪
Parul

মহানগর ডেস্ক: সারা বিশ্বজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে মারণ ভাইরাস করোনা। তার মধ্যেই নিত্যদিন শোনা যাচ্ছে বিভিন্ন করোনা হাসপাতলে লাগছে আগুন। এবার ইরাকের নাসারিয়াতে করোনা হাসপাতলে লাগলো আগুন। সেই আগুনে ঝলসে গিয়েছে ৪৪ জনের দেহ। আহত হয়েছে ৬৭ জন। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারীর দল।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। হাসপাতালে এই ধরনের ভয়াবহ আগুন লাগার পরে তড়িঘড়ি আপদকালীন বৈঠক করেছেন দেশের প্রধানমন্ত্রী মুস্তাফা-আল-কাধিমী। আপদকালীন বৈঠকের পর ইরাকের প্রধানমন্ত্রী নাসারিয়ার স্বাস্থ্য ও সিভিল সার্ভিস ডিফেন্স ম্যানেজারকে বরখাস্ত করেন। এবং তাঁকে গ্রেপ্তার করার সিদ্ধান্ত নেন।

এছাড়াও হাসপাতালে ম্যানেজারকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সাংবাদিকদের বিবৃতি অনুযায়ী, হাসপাতাল থেকে বের করা হয়েছে একের পর এক ঝলসে যাওয়া মৃতদেহ। গোটা এলাকা ঢেকে গিয়েছিল ধোঁয়ায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে অক্সিজেন ট্যাংকারে বিস্ফোরণের কারণে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে আনার পর এখনো চলছে তল্লাশি। এখনো অনেক রোগী করোনা ওয়ার্ডে আটকে রয়েছে বলে মনে করছেন উদ্ধারকারীরা।

উল্লেখ্য, ভারতে করোনা হাসপাতালে আগুন লাগার ঘটনা কিছু নতুন নয়। ইতিমধ্যে ইরাকে ১৭ হাজারের বেশি প্রাণ গিয়েছে করোনায়। এখনো পর্যন্ত ইরাকে করোনা দ্বারা সংক্রমিত হয়েছে প্রায় ১৪ লক্ষেরও বেশি মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here