kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, দুর্গাপুর: অনিয়মিত বেতন দিচ্ছে গ্যাস উত্তোলনকারী বেসরকারি এক সংস্থা।  প্রতিবাদে সংস্থার গেটের সামনে বিক্ষোভ শ্রমিকদের। সোমবার দুর্গাপুরের খাটগড়িয়ায় প্রায়  শ’পাঁচেক শ্রমিকের এই বিক্ষোভের জেরে অস্বস্তিতে পড়ে যায় কর্তৃপক্ষl  শ্রমিকদের অভিযোগ, গত বছরের জুলাই মাস থেকে বেতন অনিয়মিত হয়ে পড়েছে এই বছরের মার্চ মাস পর্যন্ত। এবার লকডাউনের অজুহাত দিয়ে কর্তৃপক্ষ বেতন না দেওয়ার ব্যাপারটা এক্কেবারে অভ্যেসে পরিণত করে ফেলেছে। তাই বাধ্য হয়ে তারা পেটের জ্বালায় এই আন্দোলনে নেমেছেন বলে জানিয়েছেন শ্রমিকরা।

শ্রমিকরা বেতনের দাবিতে এদিন কারখানার গেটের সামনে শুধুমাত্র বিক্ষোভেই শামিল হননি, হুশিয়ারিও দিয়ে রেখেছেন। যদি এরপরও বেতন নিয়মিত করার প্রশ্নে কর্তৃপক্ষ গা ছাড়া মনোভাব দেখায়, তা হলে প্রয়োজনে গ্যাস উত্তোলনকারী সংস্থার কাজ তারা বন্ধ করে দেবেন। এইদিকে গ্যাস উত্তোলনকারী সংস্থার পক্ষে কেউ কিছু বলতে রাজি হয়নি।

তবে শ্রমিকদের ক্ষোভ সামলাতে এক ব্যক্তি গেটের সামনে এলে তিনি জানান, সমস্যা একটা হয়েছে ঠিকই কিন্ত মিটে যাবে। তাড়াতাড়ি কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে বসে ঠিক করে নেবেl এই আশ্বাসে কিছূটা নরম হন শ্রমিকরা। কিন্তু, তারা জানিয়েছেন, কথামতো কাজ না হলে এরপর তারা ফের আন্দোলনে শামিল হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here