অস্তিত্ব রক্ষায় মরিয়া আইএস, জঙ্গি হামলা হতে পারে একাধিক দেশে, সতর্ক করল রাষ্ট্রপুঞ্জ

0
50

মহানগর ওয়েবডেস্ক: একদা সারা বিশ্বের চোখের ঘুম কেড়ে নেওয়া আইএস জঙ্গি সংগঠন আজ প্রায় ধ্বংসের মুখে। যে সিরিয়াতে একটা সময় দাপটের সঙ্গে রক্তের হোলি খেলেছিল এই জঙ্গি সংগঠন সেখানেই আজ তারা প্রায় নিশ্চিহ্ন। তবে, নিশ্চুপে বসে নেই আইএস। তলে তলে বাড়িয়ে চলেছে নিজেদের সংগঠন। এবং তাদের নজরে রয়েছে বিশ্বের একাধিক দেশ। ভয়াবহ জঙ্গি হামলার জন্য তৈরি করা হচ্ছে ছক। এমনই আশঙ্কার কথা শোনাল খোদ রাষ্ট্রপুঞ্জ।

সম্প্রতি শ্রীলঙ্কার ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে এখনও শেষ হয়ে যায়নি তারা। গত ২১ এপ্রিল ইস্টার সান্ডের দিন শ্রীলঙ্কার একাধিক জায়গায় জঙ্গি হামলায় মৃত্যু হয় ২৫৮ জনের। আহত হয়েছিলেন ৫০০ জনেরও বেশি মানুষ। ঘটনার দায় স্বীকার করেছিল আইএস। সেই ঘটনার প্রেক্ষিতেই বুধবার একটি রিপোর্ট পেশ করা হয় রাষ্ট্রপুঞ্জের তরফে। সেখানে বলা হয়, শ্রীলঙ্কার মতো এত হিংসাত্মক হামলা আগে কখনও হয়নি। শ্রীলঙ্কা দিয়ে নিজেদের প্রকল্পনা শুরু করেছে ওই জঙ্গি সংগঠন। বিশ্বের একাধিক দেশে এই হামলা চালাতে তলে তলে প্রস্তুতি নিচ্ছে ওরা।

উল্লেখ্য, আইএস জঙ্গি সংগঠন শুধু মধ্যপ্রাচ্য নয়, নিজেদের শাখা ছড়িয়েছে বিশ্বের একাধিক দেশে। এই সংগঠনের সঙ্গে সম্পর্কযুক্ত একাধিক যুবক যুবতি তৈরি হয়েছে নীরসও নেতৃত্বের নির্দেশের অপেক্ষায়। তাঁদের নজরে রয়েছে এশিয়া, আফ্রিকা, সহ মধ্যপ্রাচ্যের নানা দেশে হামলার প্রস্তুতি নিচ্ছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here