ডেস্ক: উত্তর প্রদেশ সফরে গিয়ে ‘মিশর ২০১৯’-এর ঢাকে কাঠি ফেলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগী রাজ্যে আজমগড়ে গিয়ে বিরোধী সহ বিশেষকরে কংগ্রেসকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন তিনি। রাহুল গান্ধীর নাম উচ্চারণ না করেই তিনি বলেন, কংগ্রেস সভাপতি বলেন যে তাদের দল মুসলিম সম্প্রদায়ের দল। কিন্তু এটা সাফ করেন না যে কেবল পুরুষদের জন্য নাকি মহিলাদের জন্যও রয়েছে তাঁর দল?

তিন তালাকের বিষয়টিকে হাতিয়ার করে বিরোধীদের একহাত নিয়ে তিনি বলেন, মুসলিম মেয়ে-বোনদের সঙ্গে অন্যায় করছে ওরা। যারা একে অন্যের মুখ পর্যন্ত দেখতে চাইত না, তারা এখন একসঙ্গে এসে গিয়েছে। মোদীর দাবি, নিজের স্বার্থের জন্য সকল পরিবারতান্ত্রিক দল বিকাশকে আটকাতে উঠেপড়ে লেগেছে।

এদিনের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, “আমি খবরের কাগজে পড়েছি, কংগ্রেস পার্টির সভাপতি বলেছেন যে কংগ্রেস মুসলিম সম্প্রদায়ের দল। বিগত দু’দিন ধরে এই নিয়ে অনেক আলোচনা হয়েছে। এতে আমি বিন্দুমাত্র অবাক হই নি। কারণ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং নিজেই জানিয়েছিলেন যে দেশের প্রাকৃতিক সরঞ্জামের উপর সর্বপ্রথম মুসলিমদেরই অধিকার রয়েছে। আমি কংগ্রেস সভাপতির কাছে জানতে চাই, কংগ্রেস কি কেবল মুসলিম প”