rahul gandhi news

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণের সুযোগ কখনোই ছাড়েন না কংগ্রেস সাংসদ রাহুল। প্রায় প্রতিদিনই মোদী সরকারের বিরুদ্ধে টুইটারে একের পর এক কটাক্ষ চালিয়ে যাচ্ছেন তিনি। ধারা অব্যাহত রেখে লাদাখে ভারত-চিন সীমান্ত ফের একবার সরব হয়ে উঠলেন সোনিয়া পুত্র রাহুল গান্ধী। সরকারের একের পর এক বিবৃতি বদলকে হাতিয়ার করে এদিন রাহুলের প্রশ্ন, ‘মোদী সরকার ভারতীয় সেনার পক্ষে রয়েছেন নাকি চিনের?’ পাশাপাশি চিনকে কিসের এত ভয় সরকারের? সে প্রশ্নও করেন তিনি।

বুধবার চিন সীমান্তে অনুপ্রবেশ ইস্যুতে সংসদে স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায়ের বিবৃতির পর এক দীর্ঘ টুইট করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যেখানে তিনি লেখেন, ‘আপনারা ‘ক্রোনোলজি’ বুঝুন। প্রধানমন্ত্রী বললেন কোনও অনুপ্রবেশের ঘটনা ঘটেনি ভারত-চিন সীমান্তে। এরপর সরকার চিনে অবস্থিত একটি ব্যাংক থেকে মোটা অংকের টাকা ঋণ নিল। শেষে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানালেন সীমান্তে চিনের সেনাবাহিনীর অনুপ্রবেশের ঘটনা ঘটেছে। এখানেই শেষ নয়, আবার স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জানালেন, কোনওরকম অনুপ্রবেশের ঘটনা ঘটেনি।’ এরপরই রাহুল গান্ধীর প্রশ্ন, ‘মোদী সরকার ভারতীয় সেনার পক্ষে রয়েছেন নাকি চিনের? এত ভয় কিসের জন্য?’

প্রসঙ্গত, বুধবার সরকারের পক্ষ থেকে সংসদে জানিয়ে দেওয়া হয় শেষ ছয় মাসে ভারত-চিন সীমান্তে কোনও অনুপ্রবেশের ঘটনা ঘটেনি। বুধবার সংসদ অধিবেশনে রাজ্যসভার বিজেপি সংসদ অনিল আগরওয়ালের তরফে প্রশ্ন করা হয়েছিল লাদাখ সীমান্তে কি কোনওরকম অনুপ্রবেশের ঘটনা ঘটেছে? যদি ঘটে থাকে সরকার সে বিষয়ে কি পদক্ষেপ নিয়েছে? এই প্রশ্নের জবাবেই বুধবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায় বলেন, ভারত-পাক সীমান্তে গত কয়েক মাসে বেশ কয়েকবার অনুপ্রবেশের ঘটনা ঘটেছে। গত এপ্রিল মাসেই অনুপ্রবেশের ঘটনা ব্যাপকভাবে নজরে এসেছে। তবে চিনের প্রেক্ষিতে তিনি বলেন শেষ ছয় মাসে ইন্দো-চিন সীমান্তে কোনওরকম অনুপ্রবেশের ঘটনা ঘটেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here