Home Featured কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি! পড়াশোনা নিয়েও প্রশ্ন!

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি! পড়াশোনা নিয়েও প্রশ্ন!

0
কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি! পড়াশোনা নিয়েও প্রশ্ন!
Parul

নিজস্ব প্রতিনিধিকেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশি! আজ, শনিবার দিনভর এই জল্পনায়ই মজে রইল বাংলার রাজনৈতিক মহল। নিশীথ যে বাংলাদেশি কংগ্রেসের এক সাংসদের প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠির উল্লেখ করে এই প্রশ্ন তুলেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এ ব্যাপারে অবশ্য নিশীথ কিংবা তাঁর দল বিজেপির কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এক সময় তৃণমূল করলেও, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক বর্তমানে বিজেপি নেতা। পদ্ম-প্রতীকে দাঁড়িয়ে তিনি সাংসদও হন। একুশের ভোটে কোচবিহারের একটি আসনে দাঁড়িয়ে বিধায়কও হন। যদিও শপথ না নিয়েই ইস্তফা দেন কোচবিহারের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিশীথ। এহেন নিশীথকে দিন কয়েক আগে মন্ত্রিসভায় ঠাঁই দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাঁকে। এর পরেই নিশীথের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ওঠে। প্রশ্ন ওঠে তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়েও।

অসম প্রদেশ কংগ্রেস সভাপতি তথা রাজ্যসভার সাংসদ রিপুণ বোরা দিন কয়েক আগে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকে। তাতে দাবি করা হয়েছে রিপুণ বাংলাদেশের নাগরিক। রিপুণের চিঠি টুইটারে শেয়ার করেন ব্রাত্য। তিনি লিখেছেন, রাজ্যসভার সাংসদ রিপুণ বোরা একেবারে সঠিক প্রশ্ন তুলেছেন। বহু সংবাদ মাধ্যমে দেখানো হয়েছে নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক। এই ধরণের লোককে মন্ত্রী করার আগে কোনও কিছুই কি খতিয়ে দেখা হয়নি। ভুলে গেলে চলবে না, এই নিশীথের বিরুদ্ধে কতগুলি গুরুতর অপরাধমূলক মামলা চলছে। লজ্জাজনক। বিভিন্ন সংবাদ মাধ্যমের পরিবেশিত খবর সংগ্রহ করে রিপুণ দেখিয়েছেন নিশীথ বাংলাদেশের পলাশবাড়ির হরিনাথপুরের বাসিন্দা। কম্পিউটার কোর্স করতে ভারতে আসেন তিনি। তার পর এখানেই থেকে যান। রিপুণের দাবি, কোচবিহারের বাসিন্দা বলে নিশীথ যে দাবি করেছেন, সেই নথি আসলে ভুয়ো।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here