cricket news

 

Highlights

  • প্রথম টেস্টে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার ইশান্ত
  • পাঁচ উইকেট নিয়ে ছুঁয়ে ফেললেন প্রাক্তন ভারতীয় পেসার জাহির খানকে
  • এই নিয়ে মোট ১১ বার টেস্টে পাঁচ উইকেট নিলেন ইশান্ত শর্মা

 

মহানগর ওয়েবডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর খেলা নিয়ে বেশ সংশয় তৈরি হয়েছিল। যদিও শেষমেশ প্রথম একাদশে স্থান পান তিনি। প্রথম টেস্টের মাত্র চার দিন আগে এসেই দলের সঙ্গে যোগ দেন। প্রায় দুই রাত না ঘুমিয়েও প্রথম টেস্টে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার ইশান্ত শর্মা। নিলেন পাঁচ উইকেট। আর সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন প্রাক্তন ভারতীয় পেসার জাহির খানকে।

এই নিয়ে মোট ১১ বার টেস্টে পাঁচ উইকেট নিলেন ইশান্ত শর্মা। জাহির খানও টেস্টে ১১ বার পাঁচ উইকেট নিয়েছিলেন। ফলে এই মুহূর্তে জাহির খান ও ইশান্ত শর্মা একসঙ্গে সবচেয়ে বেশি পাঁচ উইকেট নেওয়া ভারতীয় বোলারদের তালিকায় পাঁচ নম্বরে। এর পাশাপাশি আর তিন উইকেট নিলেই টেস্টে ৩০০টি উইকেট নিয়ে নেবেন ইশান্ত।

আবার নিউজিল্যান্ডের মাটিতে এটা ইশান্তের তৃতীয় পাঁচ উইকেট, বিদেশের মাটিতে নবম। প্রথম ইনিংসে টম ল্যাথাম, রস টেলর, টম ব্লান্ডেল, টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের উইকেট নেন তিনি। এর আগে ২০১৪ সালে এই বেসিন রিজার্ভেই ৬ উইকেট নিয়েছিলেন ইশান্ত।

প্রসঙ্গত, ম্যাচে ভারতের ১৬৫ রানের জবাবে তৃতীয়দিন ৩৪৮ রানে শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস। ফলে প্রথম ইনিংসের শেষে কিউয়িদের লিড দাঁড়ায় ১৮৩ রানের। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা এবারেও ভাল হয়নি ভারতের। ১৪ রান করে আউট হয়ে যান পৃথ্বী শ। পূজারাও আউট হন ১১ রানে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here