ডেস্ক: সন্ত্রাসবাদী সংগঠন আইএস হানায় ফের একবার রক্তাক্ত ফ্রান্সের রাজধানী প্যারিস। শনিবার রাতে চালানো এই ছুরির হামলায় মৃত্যু হয়েছে ২ জনের, গুরুতর জখম কমপক্ষে ১৩ জন। ঘটনার পরই এই হামলায় দায় স্বীকার করে নেয় আইএস। মধ্য প্যারিসের ওপেরা হাউসের কাছে ঘটে এই আক্রমণের ঘটনাটি।

স্থানীয় সূত্রে খবর, রাত ৯টা নাগাদ গার্নিয়ার অপেরা হাউসের সামনে ছুরি হাতে হামলা চালায় ওই আইএস জঙ্গি। ঘটনাস্থলে কুপিয়ে দু’জনকে খুন করে বেশ কয়েকজন পথচারীর উপর আঘাত হানে সে। জানা গিয়েছে, ‘আল্লা হু আকবর’ ধ্বনি তুলে সাধারণ মানুষদের কুপিয়ে মারে ওই জঙ্গি। এরপর পুলিশের গুলি লেগে লুটিয়ে পড়ে ওই আততায়ী। নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই হামলায় দায় স্বীকার করে আইএস। এক বিবৃতির মাধ্যমে আইএসের পক্ষ থেকে জানানো হয়, ”প্যারিসের হামলাকারী ইসলামিক স্টেটের একজন সৈনিক। ইসলামিক স্টেটকে নিশ্চিহ্ন করতে জোরদার হামলা করছে ফ্রান্স। ফ্রান্সের ঘোষণার বিরোধিতা করে এই হামলা চালানো হয়েছে।”

এই ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ মৃতদের পরিবারের উদ্দেশ্যে সমবেদনা জানান। তিনি বলেন, ‘ফের একবার রক্তের দাম দিল ফ্রান্স’। পাশাপাশি প্যারিস পুলিশ ও প্রশাসনেরও ভূয়সী প্রশংসা করেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here